জনগণকে সঙ্গে নিয়ে কাজ করে যাচ্ছি- মির্জা ফখরুল

0
212

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের হাতে অস্ত্র নেই, এ জন্য আমরা অস্ত্র দিয়ে অস্ত্রের মোকাবেলা করতে পারি না। তাই আমরা জনগণকে সঙ্গে নিয়ে কাজ করে যাচ্ছি। এ কাজে পিছ পা হবো না। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।
তিনি বলেন, আওয়ামী লীগ স্বাধীনতা ও সার্বভৌমত্বের বাহিরের দল। তারা গণতন্ত্রের কথা মুখে বলে। কিন্তু কাজে তারা গণতন্ত্র বিরোধী। মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ বিরোধী মতকে বন্ধ করে গোটা বাংলাদেশের মানুষকে হামলা-মামলার বেড়াজালে ঘিরে ফেলেছে।
এসময় এরশাদকে উদ্দেশ্য করে তিনি বলেন, জিয়াউর রহমান সম্পর্কে কটূক্তি করা আপনার মুখে শোভা পায় না। অযথা কথা বলে নিজেকে আর ছোট করবেন না। এক বার বিক্রি হয়েছেন, বিশ্ব বেহায়ার তকমা পেয়েছেন। কাজেই আপনার বিষয়ে আর কথা বলার ইচ্ছে হয়না।
পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে ফখরুল বলেন, পুলিশ প্রশাসন ব্যক্তি বা রাজনৈতিক দলের সেবা দাসে পরিণত হয়েছে। এর পরিণতি ভালো হবেনা। ছাত্রলীগের নেতাকর্মীদের আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতি বিষয়ক উপদেষ্টা এইচটি ইমামের ‘বিসিএসে তোমরা লিখিত পরীক্ষাটা ভালো করে দাও, বাকি ভাইভা পরীক্ষাটা আমরা দেখবো’ বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ওনার এ ধরনের বক্তব্য সংবিধান লংঘন করেছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেল।

Print Friendly, PDF & Email