জনস্বার্থ ও সুন্দরবনবিরোধী সব অপপ্রচার বন্ধ করতে হবে: সুলতানা কামাল

0
483

ঢাকা: যথেষ্ট তথ্য প্রমাণ ও বিজ্ঞানভিত্তিক বিশ্লেষণের মাধ্যমেই রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের বিরোধিতা করা হচ্ছে বলে জানিয়েছে সুন্দরবন রক্ষা জাতীয় কমিটি। রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনাতনে শনিবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
জাতীয় কমিটির আহ্বায়ক সুলতানা কামাল লিখিত বক্তব্যে বলেন, সুন্দরবন তথা রামপাল নিয়ে কোনো অযৌক্তিক বক্তব্য রাখা হচ্ছে না। বরং যথেষ্ট তথ্য প্রমাণ ও বিজ্ঞানভিত্তিক বিশ্লেষণের মাধ্যমেই আমরা রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের বিরোধিতা করছি। তিনি বলেন, জনস্বার্থ ও সুন্দরবনবিরোধী সব অপপ্রচার বন্ধ করে, জনদাবি মেনে নিয়ে সুন্দরবনকে বাঁচানোর স্বার্থে রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রকল্প বাতিল করতে হবে।
সুলতানা কামাল বলেন, সুন্দরবন প্রশ্নে বাংলাদেশ সরকারের অবস্থান আর জলবায়ু প্রশ্নে অবস্থান পরস্পর বিরোধী। কারণ জলবায়ু সংকট মোকাবিলা করতে হলে সুন্দরবনকে অক্ষত রাখা আমাদের প্রধান দায়িত্ব। এটি জাতিসংঘ ও সারা বিশ্বের আকাঙ্ক্ষা। এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, সুন্দরবন নিয়ে জনগণের ট্যাক্সের টাকায় যে বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে তা বিভ্রান্তিকর ও প্রতারণামূলক। এটা সম্পূর্ণ মিথ্যা তথ্যে। যা বন্ধ করা উচিত।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সুন্দরবন রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব ডা. মো. আব্দুল মতিন, অধ্যাপক এম এম আকাশ, বদরুল ইমাম, ইফতেখারুজ্জামান, খুশী কবির ও রুহিন হোসেন প্রিন্স।

Print Friendly, PDF & Email