Home বিভাগীয় সংবাদ জাতীয় প্রেসক্লাব সম্পাদক ফরিদা ইয়াসমিন’র সাথে সিলেট জেলা প্রেসক্লাবের মতবিনিময়

জাতীয় প্রেসক্লাব সম্পাদক ফরিদা ইয়াসমিন’র সাথে সিলেট জেলা প্রেসক্লাবের মতবিনিময়

321
0

সিলেট : জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেছেন, ‘যারা মুক্তিযুদ্ধের বিরোধীতা করেছে তাদের সাথে আমাদের কোনো আপোস নেই। স্বাধীনতা বিরোধীরা অতীতেও ছিল বর্তমানেও আছে, তবে আগামীতে তারা আর থাকবে না। একসময় তারা বিলীন হয়ে যাবে। সত্যের জয় হবেই উল্লেখ করে তিনি সবাইকে লক্ষ্যে অবিচল থাকার আহ্বান জানান। শুক্রবার (৪ আগস্ট) রাতে সিলেট জেলা পরিষদের সভাকক্ষে সিলেট জেলা প্রেসক্লাবের উদ্যোগে তাঁর সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওয়েছ খছরুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেলের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে তিনি আরো বলেন, সমাজে যেভাবে হানাহানি এবং প্রতিক্রিয়াশীলতা বিস্তার করছে তার তুলনায় সাংবাদিকদের মাঝে বিরাজমান অস্থিরতা একেবারে বিন্দু পরিমাণ। শুধু এখানেই নয়, রাজনৈতিক ক্ষেত্রে বা অন্যান্য ক্ষেত্রে এই সমস্যা বিদ্যমান। এক আদর্শে বিশ্বাসীদের মধ্যেও দ্বন্ধ রয়েছে। পেশাগত কাজে ঠিকমতো মনোনিবেশ করলে এর থেকে উত্তরণ সম্ভব বলে তিনি উল্লেখ করেন।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক শুভ প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক সরওয়ার হোসেন, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির-বাচসাস’র সাধারণ সম্পাদক ইকবাল করিম নিশান, ইন্ডিপেনডেন্ট টিভির সিলেট ব্যুরো প্রধান সিনিয়র সাংবাদিক আল আজাদ, দৈনিক শুভ প্রতিদিন’র প্রধান সম্পাদক লিয়াকত শাহ ফরিদী, ইউকে-বাংলা প্রেসক্লাবের আহবায়ক ও চ্যানেল আই ইউরোপের এমডি রেজা আহমদ ফয়সল চৌধুরী।
মতবিনিময়কালে সিলেট জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি মঈন উদ্দিন, কোষাধ্যক্ষ মনিরুজ্জামান মনির, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক, ফয়সল আহমদ মুন্না, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ রাসেল, পাঠাগার সম্পাদক কাইয়ুম উল্লাস, দপ্তর সম্পাদক মিসবাহ উদ্দীন আহমদ, নির্বাহী সদস্য রজত কান্তি চক্রবর্তী।
প্রেসক্লাব সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেটের সাবেক সভাপতি ইকবাল মনসুর, শ্যামল সিলেটের সহকারী সম্পাদক মতিউল বারী চৌধুরী, যুগান্তরের আলোকচিত্রী মামুন হাসান, গাজী টিভির সিলেট প্রতিনিধি বিলকিস আক্তার সুমি, সংবাদ প্রতিদিনের ব্যুরো প্রধান শাব্বীর আহমদ ফয়েজ, শ্যামল সিলেটের বার্তা সম্পাদক আবুল মোহাম্মদ, শুভ প্রতিদিন’র ডেপুটি চীফ রিপোর্টার সাঈদ চৌধুরী টিপু, সিলেট বেতারের নিজস্ব সংবাদদাতা শফিকুর রহমান চৌধুরী, বাংলানিউজের স্টাফ করেসপনডেন্ট নাসির উদ্দিন, সবুজ সিলেটের মোস্তাফিজুর রহমান রুমান, অমিতা সিনহা, আলোকচিত্রী শংকর দাস, যুগভেরীর প্রতিবেদক রায়হান উদ্দিন, আজকের সংবাদের ব্যুরো প্রধান মঞ্জুর হোসেন খান, ফাইনানন্সিয়াল এক্সপ্রেসের সিলেট প্রতিনিধি আলী আকবর চৌধুরী, সিলেট সংলাপের আলোকচিত্রী আনোয়ার আনোয়ার হোসেন, সবুজ সিলেটের আলোকচিত্রী মিটু দাস জয়, বাংলা নিউজের আলোকচিত্রী আবু বক্কর, গাজী টিভির ক্যামেরাপার্সন ছয়ফুল ইসলাম অপু প্রমুখ।
মতবিনিময় শেষে জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের হাতে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী তুলে দেন। সিলেট জেলা প্রেসক্লাবের আগামী দিনগুলোতে জাতীয় প্রেসক্লাব সবসময় পাশে রয়েছে উল্লেখ করে বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো নির্বাচিত নারী সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন উল্লেখ করেন-আপনারা মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে কাজ করে যান। বাংলাদেশ সরকার ও জাতীয় প্রেসক্লাব আপনাদের সাথে রয়েছে।

Previous articleসরকার ধর্ষকদের প্রশ্রয় দিচ্ছে: মান্না
Next articleঅর্থমন্ত্রীর বক্তব্য আদালত অবমাননার শামিল: রিজভী