জাপানি নারীর লাশের ময়নাতদন্ত সম্পন্ন

0
294
ফাইল ছবি

ঢাকা: জাপানি নাগরিক হিরোয়ি মিয়াতার লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। শুক্রবার দুপুর ১টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে তার লাশের ময়নাতদন্ত সম্পন্ন বলে জানিয়েছেন ফরেনসিক মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ। ময়নাতদন্তের জন্য শুক্রবার সকালে উত্তরা ১২ নম্বর সেক্টর সিটি করপোরেশন কবরস্থান থেকে মিয়াতার লাশ উত্তোলন করা হয়। এ সময় একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন। এর আগে, বৃহস্পতিবার ময়নাতদন্তের জন্য তার লাশ কবর থেকে উত্তোলনের জন্য নির্দেশ দেন আদালত।

সোহেল মাহমুদ জানান, ময়নাতদন্তে মিয়াতার শরীরের কোথাও কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ডিএনএ ও ভিসেরার নমুনা সংগ্রহ করে মহাখালীর হিস্টোপ্যাথলজি পরীক্ষাগারে পাঠানো হয়েছে। সেখান থেকে প্রতিবেদন পেতে ১৫ দিন থেকে এক মাস সময় লাগতে পারে।

প্রসঙ্গত, গত ১৯ নভেম্বর উত্তরা পূর্ব থানায় জাপানি দূতাবাসের এক কর্মকর্তা ওই জাপানি নারী তিন সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছেন জানিয়ে একটি সাধারণ ডায়রি (জিডি) করেন। পরে পুলিশ খোঁজ নিয়ে জানতে পারে, গত ২৯ অক্টোবর হিরোয়ি মিয়াতাকে ঢাকার একটি কবরস্থানে সমাহিত করা হয়েছে। এমন পরিস্থিতিতে উত্তরা পূর্ব থানায় একটি মামলা দায়ের করা হয়।

Print Friendly, PDF & Email