জাবিতে ছাত্রদলের ধর্মঘট চলছে

0
181

Logo JaU 01
ঢাকা: প্রক্টরিয়াল বডির পদত্যাগসহ চার দফা দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রদলের ডাকে ধর্মঘট চলছে। সোমবার সকাল ৮টায় শুরু হয়ে আগামী বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত এ ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি। ছাত্রদলের দাবিগুলো হলো, বহিষ্কৃত ছাত্রদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে পরীক্ষার সুযোগ, আটক ছাত্রনেতাদের মুক্তি ও তাঁদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার; দল-মত নির্বিশেষে সব শিক্ষার্থীর সহাবস্থান নিশ্চিত করা। নির্ধারিত সময়ের মধ্যে দাবি আদায় না হলে আগামী শুক্রবার নতুন কর্মসূচি ঘোষণা করবে ছাত্রদল। সংগঠনের সভাপতি জাকিরুল ইসলাম জাকির বলেন, বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় পরিবারকে শান্তিপূর্ণভাবে ছাত্র ধর্মঘট পালনের আহ্বান জানাচ্ছি।
উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি উপাচার্যের বাসভবনের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনায় সন্দেহে ১২ ফেব্রুয়ারি পরীক্ষার হল থেকে বের হওয়ার সময় ছাত্রদলকর্মী ফয়সাল রাব্বী রিয়াদকে সহকারী প্রক্টর সিকদার মো. জুলকারনাইন আটক করতে গেলে তাঁর বন্ধুরা বাধা দেন। এ সময় হাতাহাতির একপর্যায়ে অনিক, শোভন, বালা, সনেট নামের কয়েক শিক্ষার্থী সহকারী প্রক্টর সিকদার মো. জুলকারনাইনকে আঘাত করেন।
এ ঘটনায় রিয়াদ ও সনেটকে আশুলিয়া থানা পুলিশে সোপর্দ ও তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কৃতরা হলেন, আমিনুর রহমান তকি, মো. সুমন ও আরিফ আহমেদ মাফি। তাঁরা সবাই মার্কেটিং বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থী এবং সবাই ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত।

Print Friendly, PDF & Email