জামায়াতের হরতাল চলছে, বিভিন্ন স্থানে মিছিল

0
251

ঢাকা: একাত্তরের মানবতাবিরোধী অপরাধে দলের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে ফাঁসির মাধ্যমে ‘হত্যা’র প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকে দেশব্যাপী হরতাল শুরু হয়েছে। সোমবার সকাল থেকে শুরু হওয়া হরতালে রাজধানীতে খুব একটা প্রভাব না থাকলেও বিভিন্ন স্থানে মিছিল করছে নেতা-কর্মীরা। রাজধানীর বাস টার্মিনালগুলো থেকে দূর পাল্লার যানবাহন ছেড়ে যাচ্ছে না। আবার কোনো যানবাহন রাজধানীতেও আসছে না।

গত শনিবার দিবাগত রাত ১২টা ৫৫ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারে একই সঙ্গে জামায়াতে সেক্রেটারি জেনারেল আলী আহসান মুজাহিদ ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসি কার্যকর করা হয়। এরপর রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই হরতাল কর্মসূচির ডাক দেন জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ।

হরতালের সমর্থনে গতকাল রবিবার বিকেলে রাজধানীর বিভিন্ন এলাকায় মিছিল করে দলটির নেতাকর্মীরা। সোমবার সকালেও বিভিন্ন এলাকায় মিছিলের খবর ও ছবি গণমাধ্যমে পাঠিয়েছেন জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।

তবে এখন পর্যন্ত কোথাও বড় ধরনের সহিংসতার কোনো খবর পাওয়া যায়নি। হরতালে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিভিন্নস্থানে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। আর টহল দিচ্ছে ১৩ প্লাটুন বিজিবি।

Print Friendly, PDF & Email