জিম্বাবুয়ের বিরুদ্ধে ৫০৩ রানে থামল বাংলাদেশ

0
223

জিম্বাবুয়ের বিপক্ষে ইনিংসের শেষ দিকে রুবেলের ঝড়ো ব্যাটিংয়ের সহায়তায় ৫০৩রান করেছে বাংলাদেশ। এ ইনিংসের পথে টেস্ট ক্রিকেটে জিম্বাবুয়ের বিরুদ্ধে দশম উইকেট জুটিতে নতুন রেকর্ড গড়েছেন টেলএন্ডার রুবেল ও জুবায়ের। জিম্বাবুয়ের বোলারদের শাসন করে ৪৯ বল খেলে অপরাজিত ৪৫ রান করেন রুবেল। এর মধ্যে দৃষ্টিনন্দন ৩টি ছক্কা ও দুটি চারের মার ছিল। ইনিংসের শেষ দিকে তার আক্রমণাত্মক ব্যাটিংয়ের কারণেই বাংলাদেশ ৫০০ রান টপকে যায়। জুবায়ের ৩৯ বল খেলে করেন ৫রান।
হেমন্তের সকালে চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় দিনে মাঠে নেমেছিলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুমিনুল হক (৪৬) ও মাহমুদউল্লাহ রিয়াদ (৫) । কিন্তু প্রথম ঘন্টাই তাদের ফিরে যেতে হয়েছে। মুমিনুল দ্বিতীয় দিনে মাত্র দুই রান যোগ করেই সাজঘরে ফেরেন।
পানিয়াঙ্গার বলে থার্ড স্লিপে টেলরকে ক্যাচ দেন তিনি। মুমিনুল আউট হওয়ার পর মাহমুদুল্লাহ রিয়াদও ব্যক্তিগত ১৬ রান করে মাসাকাদজার বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন। মুশফিকও ১৫ রান করে মাসাকাদজার শিকারে পরিণত হন। প্রথমদিনে দুই উইকেট হারিয়ে ৩০৩ রানে দিন শেষে করেছিল বাংলাদেশ দল।
বুধবার ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে দলের সহ-অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছিলেন দ্বিতীয় দিনে চা পান বিরতি পর্যন্ত ব্যাটিং করার ইচ্ছা রয়েছে দলের। তারপরও পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টেস্টেও টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মুশফিকুর রহিম।
দ্বিতীয় টেস্টের দল থেকে বাংলাদেশ দলে ২টি পরিবর্তন হয়েছে। পেসার শাহাদাত হোসেনের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন শফিউল ইসলাম। এ ছাড়া ১৪ জনের দলে সুযোগ পাওয়া ইমরুল কায়েস তৃতীয় টেস্টে খেলার সুযোগ পেয়ে সেঞ্চুরি করেছেন। এদিকে জিম্বাবুয়ে দলেও হয়েছে ২টি পরিবর্তন হয়েছে। ম্যালকম ওয়ালার ও তেন্দাই চাতারা দল থেকে বাদ পড়েছেন।

Print Friendly, PDF & Email