Home রাজনীতি জিয়াউর রহমানই বাংলাদেশকে নতুন পথ দেখিয়ে গেছেন: মির্জা ফখরুল

জিয়াউর রহমানই বাংলাদেশকে নতুন পথ দেখিয়ে গেছেন: মির্জা ফখরুল

417
0

স্টাফ রিপোর্টার: শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সঙ্গে বাংলাদেশের স্বাধীনতার অস্তিত্ব মিশে আছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনিই বাংলাদেশের নতুন পরিচয় দিয়েছিলেন। তিনি তার ১৯ দফার দর্শনে বাংলাদেশের সবকিছু তুলে ধরেছেন। যারা স্বাধীনতার নেতৃত্ব দিয়েছেন বলে দাবি করে তারা সেদিন দেশের গণতন্ত্র ধ্বংস করেছিল। অর্থনীতি আবদ্ধ করে রেখেছিল। শহীদ জিয়া সেসব মুক্ত করে দেশের মানুষকে নতুন পথ দেখিয়ে গেছেন। সে পথেই আজকে বাংলাদেশ এগোচ্ছে। গণমাধ্যমের স্বাধীনতা দিয়েছিলেন তিনি। আজকের উন্নত কৃষি তথা উচ্চ ফলনশীল ধান চাষের ব্যবস্থা তিনিই করেছেন। বুধবার (২৯ মে) দুপুরে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল সকলকে জিয়াউর রহমানের আদর্শে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, কোনো বিভক্তি বা বিভাজনের চিন্তা না করে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শকে অনুসরণ করে এগিয়ে যেতে হবে। হতাশ না হয়ে সবাইকে ঐক্যবদ্ধভাবে বিএনপিকে আরো শক্তিশালী সংগঠনে পরিণত করে বাংলাদেশকে এগিয়ে নিতে চেষ্টা করতে হবে।

তিনি বলেন, জিয়াউর রহমান আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়নে ছিলেন সফল। তার নেতৃত্বে জাপানকে পরাজিত করে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সদস্য হয়েছিল বাংলাদেশ। তার অসমাপ্ত কাজ ও স্বপ্ন পূরণের জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়া নেতৃত্ব দিচ্ছেন। তিনি শহীদ জিয়ার পতাকা সমুন্নত রাখতে পথে প্রান্তরে ছুটে বেরিয়েছেন। আজকে খালেদা জিয়া সম্পূর্ণ মিথ্যা মামলায় কারাগারে বন্দী। যারা গণতন্ত্র ও মৌলিক অধিকারে বিশ্বাস করে না, তারা আজকে বেগম জিয়াকে কারান্তরীণ করে রেখেছে। আর এটা করেছে একটি কারণে, তারা বেগম জিয়াকে ভয় পায়।

Previous articleআওয়ামী লীগ আগামী নির্বাচনেও বিজয়ী হবে: ড. মসিউর রহমান
Next articleনারায়ণগঞ্জে কোন বিশৃঙ্খলা সৃষ্টি হোক চাই না: আইভী