Home জাতীয় জুলাইয়ের মধ্যে ৫ সিটিতে নির্বাচন: সিইসি

জুলাইয়ের মধ্যে ৫ সিটিতে নির্বাচন: সিইসি

303
0
CEC Nurul Huda

রাজশাহী: আগামী জুলাই মাসের মধ্যেই রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট এবং গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠানের কথা জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে.এম নুরুল হুদা। বৃহস্পতিবার সকালে রাজশাহীর পবা উপজেলার দামকুড়া উচ্চ বিদ্যালয় মাঠে স্মার্টকার্ড বিতরণের উদ্বোধনীতে এ কথা বলেন তিনি। স্থানীয় নির্বাচন দফতর আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিইসি।

সিইসি বলেন, এরইমধ্যে সম্পন্ন হয়েছে নির্বাচনের সকল প্রস্তুতি। এই পাঁচ সিটির ভোট নিয়ে সরকারের মতামত চেয়ে চিঠিও দিয়েছে নির্বাচন কমিশন।

সেই সঙ্গে সীমানা, ওয়ার্ড বিভক্তি, আদালতের আদেশ প্রতিপালনসহ নির্বাচনের বিষয়ে সকল অগ্রগতিও স্থানীয় সরকার বিভাগের কাছে জানতে চেয়েছে ইসি।

২০১৩ সালের ১৫ জুন একযোগে ভোটগ্রহণ হয়েছিল চার সিটিতে। তার ২০ দিন পরেই ছিল গাজীপুর সিটির নির্বাচন। এই ৫ সিটিরই মেয়র এবং কাউন্সিলরদের মেয়াদ একেবারে শেষের দিকে। পাঁচ সিটির মধ্যে গাজীপুরের মেয়াদ পূর্ণ হবে আগামী ৪ সেপ্টেম্বর। এরপর খুলনার ২৫ সেপ্টেম্বর, রাজশাহীর ৫ অক্টোবর, সিলেট ৮ অক্টোবর এবং বরিশালের ২৩ অক্টোবর। আগে এসব সিটির নির্বাচন নির্দলীয়ভাবে হলেও এবার হবে দলীয় প্রতীকে।

Previous articleউন্নয়ন অব্যাহত রাখতে মানুষ আ’লীগকেই ভোট দিবে: বাণিজ্যমন্ত্রী
Next articleখালেদা জিয়া এখন ‘দেশনেত্রী’ থেকে বিশ্বনেত্রী: খন্দকার মোশাররফ