Home বিভাগীয় সংবাদ ঝিনাইদহে ঘিরে রাখা জঙ্গি বাড়িতে অভিযানের প্রস্তুতি

ঝিনাইদহে ঘিরে রাখা জঙ্গি বাড়িতে অভিযানের প্রস্তুতি

300
0

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে অভিযানের প্রস্তুতি চলছে। যেখানে কেউ না থাকলেও বিপুল পরিমাণ বিস্ফোরকসহ সুইসাইডাল ভেস্ট থাকার কথা জানিয়েছে পুলিশ। খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহাম্মদ জানান, বিপুল পরিমাণ বিস্ফোরক থাকতে পারে সন্দেহে বিশেষ সতর্কতার সঙ্গে অভিযানের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

ডিআইজি দিদার বলেন, অভিযান চালানোর জন্য পুলিশের পাশাপাশি কাউন্টার টেররিজম ইউনিটের ৩০ সদস্যের একটি দল ঢাকা থেকে ইতোমধ্যেই ঝিনাইদহ এসে পৌঁছেছে।

বাড়িটি ঘিরে ফেলার পর কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার মো. ছানোয়ার হোসেন বলেছিলেন, ‘বাড়িতে প্রচুর কেমিক্যাল ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। কয়েকটা সুইসাইডাল ভেস্ট দেখা যাচ্ছে। বাড়িটিকে নব্য জেএমবির সদস্যরা বোমা তৈরির কারখানা হিসেবে ব্যবহার করত।’

ঝিনাইদহের পুলিশ সুপার মিজানুর রহমান জানান, দুই কক্ষের টিনের এই বাড়ির মালিক আব্দুল্লাহ ৫ বছর আগে হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম গ্রহণ করেন।

কাউন্টার টেররিজম ইউনিটের উপকমিশনার মহিবুল ইসলাম খান বলেন, গোপন খবরের ভিত্তিতে বাড়িটি ঘেরাও করা হয়। আমরা অনেকটাই নিশ্চিত যে এখন ও বাসায় কেউ নেই। তবে এখানে বিপুল পরিমাণ বিস্ফোরক আছে বলে ধারণা করছি।

শহর থেকে পূর্বদিকে প্রায় ৬ কিলোমিটার দূরে ঝিনাইদহ-মাগুরা সড়ক থেকে প্রায় আধা কিলোমিটার ভেতরে বাড়িটির অবস্থান। বাড়ি ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখে রাতে চারপাশে ভিড় করে উৎসুক জনতা। ৯ টার দিকে পুলিশের পক্ষ থেকে সবাইকে নিরাপদ দূরত্বে সরে যেতে বলা হয়।

গত মার্চ মাসে চট্টগ্রাম, সিলেট, মৌলভীবাজারে জঙ্গি আস্তানায় অভিযানে নারীসহ বেশ কয়েকজন জঙ্গি নিহত হয়। কুমিল্লার কোটবাড়ীতে একটি জঙ্গি আস্তানা থেকে বিস্ফোরক দ্রব্য পাওয়া গেলেও কাউকে পাওয়া যায়নি।

Previous articleকওমি আলেমদের হীনমন্যতার দিন শেষ: আহমদ শফী
Next articleচার শতাধিক জনপ্রতিনিধি বরখাস্ত: গ্রেফতারি পরোয়ানা আর বরখাস্তের খড়গ