টাকা দিয়ে ইজ্জত কেনার ব্যাপারে কিছু বলে না টিআইবি: শেখ হাসিনা

0
206

hasina 11
ঢাকা: যারা টাকা দিয়ে ইজ্জত কিনে নিয়েছে তাদের ব্যাপারে টিআইবির একটা টু শব্দও নাই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে মালয়েশিয়া সফর ও সার্ক শীর্ষ সম্মেলন নিয়ে গণভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, টিআইবি বর্তমান সরকারের দুর্নীতির কথা বলছে। কোন কোন জায়গায় দুর্নীতি হচ্ছে তা তুলে ধরুক। কোন দেশে দুর্নীতি নাই? আর এই দুর্নীতির বীজ বপন করে দিয়ে গেছে ক্ষমতায় আসা মিলিটারি শাসকরা।
তিনি আরো বলেন, খালেদা জিয়া অরফানেজ দুর্নীতির মামলায় আদালতে হাজির হতে ভয় পায়। আবার তার ছেলে তারেক জিয়া দেশের টাকা মেরে লন্ডনে বিলাসিতা করছে। এগুলো কি টিআইবির চোখে পড়ে না। রাস্তায় দুই এক টাকা ঘুষ খেলে সেটা আমাকে বলে লাভ কি, সরকার কি দুর্নীতি করছে তা আমাদের দেখান। গভীর রাতে আমলাদের সঙ্গে বিএনপির গোপন বৈঠক এর বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বিএনপি নেত্রীর সঙ্গে চুপকে চুপকে দেখা করা, এতে নিশ্চয়ই কোন খটকা আছে।
খালেদা জিয়ার মানসিক সমস্যা আছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, মানুষের উন্নয়নের সময় খালেদা জিয়ার কোনো না কোনো সমস্যা আছে। উনাকে বলব রাতে বাদ দিয়ে দিনের বেলায় যদি কিছু করতে পারেন তাহলে করেন।
পাকিস্তানের সঙ্গে এ দেশের কূটনৈতিক সম্পর্ক থাকবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, আমাদের কূটনীতি চলবে। পৃথিবী গোল তাই সবার সঙ্গে বন্ধুত্ব রেখে চলতে হবে। তাহলে দেশের উন্নতি হবে। আমি ভালো থাকলে আমার বন্ধুর অভাব হবে না।
শ্রমিক পাঠানোর বিষয়ে তিনি বলেন, আমরা বর্তমানে সাত হাজার শ্রমিক ৩০-৪০ হাজার টাকায় মালয়েশিয়ায় যাওয়া সুযোগ করে দিয়েছি। আরো নেওয়ার জন্য আমরা ওই সরকারের সঙ্গে কথা বলছি।

Print Friendly, PDF & Email