ড. ইউনূসকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য দায়িত্বহীন ও অযাচিত: ইউনূস সেন্টার

0
302

 

ঢাকা: নোবেল লরিয়েট প্রফেসর মুহাম্মদ ইউনূস সম্পর্কে মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্য দায়িত্বহীন ও অযাচিত বলে মন্তব্য করেছে ইউনূস সেন্টার। গত ৭ ডিসেম্বর সাপ্তাহিক মন্ত্রিপরিষদ সভায় মাননীয় প্রধানমন্ত্রীর করা মন্ত্যব্যের প্রেক্ষিতে বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই মন্তব্য করেন সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুযায়ী, মাননীয় প্রধানমন্ত্রী সোমবার সাপ্তাহিক ক্যাবিনেট মিটিংয়ে সভাপতিত্ব করার সময়ে মন্তব্য করেন যে, “নোবেল লরিয়েট প্রফেসর ইউনূস হিলারী ক্লিনটনের পরবর্তী মার্কিণ প্রেসিডেন্ট হবার আশায় আছেন, যাতে তিনি হিলারীর সহায়তায় তাঁর সরকারের জন্য ‘সমস্যা তৈরী করতে’ ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারেন।”
মাননীয় প্রধানমন্ত্রীর এই ধরনের কল্পনাপ্রসূত ও ভিত্তিহীন মন্তব্য অত্যন্ত দুঃখজনক ও হতাশাব্যঞ্জক। দেশের সবচেয়ে দায়িত্বশীল মহল থেকে এ ধরনের বক্তব্য শুধু দায়িত্বহীন ও অযাচিতই নয়, দু’টি ভ্রাতৃপ্রতিম দেশের মধ্যে সুসম্পর্ক রক্ষা ও উন্নতির পথেও তা অন্তরায়।
বিবৃতিতে আরো তুলে ধরা হয় যে, প্রধানমন্ত্রী যখন বলেছেন প্রফেসর ইউনূস এই মূহুর্তে আমেরিকায় আছেন যেখানে বসে তিনি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন, সে সময়ে প্রফেসর ইউনূস বাংলাদেশেই অবস্থান করছিলেন।
এ অবস্থায় প্রফেসর ইউনূসের বিরুদ্ধে মার্কিণ যুক্তরাষ্ট্রে বসে সরকারের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা চালানোর অভিযোগ কেবল মিথ্যাচারই নয, দুর্ভাগ্যজনকও বলেও মন্তব্য করা হয়। বিবৃতিতে প্রধানমন্ত্রীর এ ধরনের কল্পনাপ্রসূত ও বাস্তবতা-বিবর্জিত কথাবার্তা দেশের মানুষকে বিভ্রান্ত করবে না বলে প্রফেসর ইউনূস বিশ্বাস করেন বলে উল্লেখ করা হয়।

Print Friendly, PDF & Email