Home প্রযুক্তি তথ্যপ্রযুক্তিতে নবীন উদ্যোগকে সম্মাননা দিবে সরকার: আইসিটি প্রতিমন্ত্রী

তথ্যপ্রযুক্তিতে নবীন উদ্যোগকে সম্মাননা দিবে সরকার: আইসিটি প্রতিমন্ত্রী

326
0

ঢাকা: তথ্যপ্রযুক্তি খাতের নবীন উদ্ভাবনী উদ্যোগকে সম্মাননা জানাবে সরকার। মঙ্গলবার তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের এক সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশ সেরা, মহিলা ও আঞ্চলিক বিভাগে সর্বমোট দশটি উদ্যোগকে সম্মাননা জানানো হবে। সেইসঙ্গে দেশীয় ও আন্তর্জাতিক বিনিয়োগকারীদের পরিচয় করিয়ে দিতে আগামী ২৫মে অনুষ্ঠিত হবে ‘ন্যাশনাল ডেমো ডে’।
আইসিটি বিভাগের উদ্যোক্তা বিশেষায়িত কর্মসূচি স্টার্টআপ বাংলাদেশ ও উদ্যোক্তা গবেষণা প্রতিষ্ঠান বেটার স্টোরিজ লিমিটেডের উদ্যোগে জাতীয় পর্যায়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ন্যাশনাল ডেমো ডে ২০১৭। আয়োজনে সহযোগী হিসেবে আছে জিপি অ্যাকসেলারেটর ও ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।
যেসকল উদ্যোক্তা এক বছরের বেশি সময় ধরে তথ্য প্রযুক্তিখাতে ব্যবসা পরিচালনা করে আসছেন তারা স্টার্টআপ অ্যাওয়ার্ড-এ আবেদন করতে পারবেন বলে জানানো হয়। আগামী ১৪মে এর মধ্যে আবেদনের সময় অবশ্যই উদ্যোক্তাকে ব্যবসায়িক নিবন্ধনের কাগজ, এক বছরের আর্থিক লেনদেনের বিবরণী এবং ব্যবসায়ের বিবরণের অনুলিপি সংযুক্তি হিসেবে দিতে হবে। আবেদন ও বিস্তারিত জানা যাবে (sartupbangladesh.gov.bd/ndd) ঠিকানায়।
রাজধানীর কারওয়ানবাজারস্থ সফটওয়ার টেকনোলজি পার্কে প্রধান অতিথি আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের উপস্থিতিতে এক সংবাদ সম্মেলনে এ সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন আয়োজকরা। এসময় উপস্থিত ছিলেন- গ্রামীন ফোনের সিনিয়র ডিরেক্টর ও হেড অব ট্রান্সফরমেশন কাজী মাহবুব হাসান, ভিসিপিইএবি এর সভাপতি শামীম আহসান ও সাধারণ সম্পাদক শওকত হোসেন, বেটার স্টোরিজ লিমিটেডের ডিরেক্টর সেলিমা হোসেন এলেন প্রমুখ।

Previous articleপ্রশাসন চায়নি বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করুক: প্রধান বিচারপতি
Next articleআরো দু’টি বিভাগ করার পরিকল্পনা আছে: প্রধানমন্ত্রী