Home রাজনীতি তরুণদের মাধ্যমেই দেশের ইতিবাচক পরিবর্তন সম্ভব: স্পিকার

তরুণদের মাধ্যমেই দেশের ইতিবাচক পরিবর্তন সম্ভব: স্পিকার

449
0

রংপুর: তরুণ সমাজকে দেশ গড়ার কারিগর হিসাবে মন্তব্য করেছেন, জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-৬ ( পীরগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, তরুণদের মাধ্যমেই দেশের ইতিবাচক পরিবর্তন সম্ভব। এসময় তিনি মেধাবী তরুণ সমাজকে মাদক নির্মূলে এগিয়ে আসার আহ্বান জানান।

মঙ্গলবার পীরগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে উপজেলা প্রশাসন আয়োজিত পীরগঞ্জ পৌরসভাসহ উপজেলার ১৫টি ইউনিয়নে একযোগে ‘এসো আমরা মাদককে না বলি’ শীর্ষক মাদকবিরোধী অভিযান উদ্বোধন ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সকল দিক থেকে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী সারাদেশে মাদক বিরোধী অভিযান পরিচালনার নির্দেশনা দিয়েছেন। তিনি বলেন, উন্নয়নের কাঙ্খিত লক্ষ্য পৌঁছাতে তরুণদের মাদক থেকে বিরত থাকতে হবে।

এসময় তিনি তরুণদের মেধা ও প্রতিভাকে কাজে লাগিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা হবে বলে উল্লেখ করেন।

তিনি বলেন, মাদক বিরোধী অভিযান একটি ভিন্নধর্মী অনুষ্ঠান। মাদক শারিরীক ও মানসিক দু’ভাবেই ক্ষতি করে থাকে। তিনি মাদকবিরোধী এ প্রচারণা সকলের মাঝে ছড়িয়ে দিতে নিয়মিত আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগিতাসহ বিভিন্ন ধরনের কার্যক্রম গ্রহণ করার জন্য শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

বক্তব্যের শুরুতেই স্পিকার সকলকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান। এসময় তিনি মাদকবিরোধী হিসেবে নিজেদের প্রতিজ্ঞাবদ্ধ করতে শিক্ষার্থীদের অনুরোধ জানান। পরে তাদের মাঝে গাছের চারা বিতরণ করেন এবং শহীদ মিনার চত্ত্বরে গাছের চারা রোপণ করেন।

পীরগঞ্জ পৌরসভাসহ ও ১৫টি ইউনিয়নে একযোগে ২০০জন করে মোট ৩২০০জন শিক্ষার্থী মাদকবিরোধী মানববন্ধনে অংশগ্রহণ করেন।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা টি. এম. এ মমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, পীরগঞ্জের পৌর মেয়র আবু সালেহ মো. তাজিমুল ইসলাম শামীম, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনিসহ রংপুর জেলা, পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে স্পিকার পীরগঞ্জের শহীদ মিনার চত্ত্বরে ‘বই পড়া প্রতিযোগিতায়’ বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

Previous articleনুসরাত হত্যায় প্রশাসনের অবহেলা ছিল: মানবাধিকার কমিশন
Next articleযশোরে মন্দিরে শিশু ধর্ষণের চেষ্টা, পুরোহিত আটক