Home রাজনীতি তুরস্ক থেকে ফেরত আনা জঙ্গি এক শিল্পপতির নাতি: বাণিজ্যমন্ত্রী

তুরস্ক থেকে ফেরত আনা জঙ্গি এক শিল্পপতির নাতি: বাণিজ্যমন্ত্রী

301
0

ঢাকা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ জানিয়েছেন তুরস্ক থেকে এক তরুণ জঙ্গিকে দেশে ফিরিয়ে এনেছে সরকার। ওই তরুণ দেশের একজন বিশিষ্ট শিল্পপতির মেয়ের ছেলে। গতকাল শনিবার তাকে বাংলাদেশে আনা হয়েছে। রোববার বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন তিনি। তবে ওই জঙ্গির পরিচয় জানাননি তিনি।

মন্ত্রী বলেন, ‘গতকাল (শনিবার) তুরস্ক থেকে একজন জঙ্গিকে দেশে ফেরত আনা হয়েছে। সে দেশের একজন বিশিষ্ট শিল্পপতির মেয়ের ছেলে। ওই যুবক প্রথমে পড়ালেখার জন্য মালয়েশিয়ায় যায়। এরপর সেখান থেকে অস্ট্রেলিয়ায় যাওয়ার পরে তুরস্ক হয়ে সিরিয়ায় জঙ্গিদের কাছে যাওয়ার পরিকল্পনা নেয়। ‘মার্কিন গোয়েন্দা সংস্থা বিষয়টি তুরস্ক সরকারকে জানায়। এরপর ইস্তাম্বুলে কামাল আতাতুর্ক আন্তর্জাতিক বিমানবন্দরে তুরস্ক কর্তৃপক্ষ ওই জঙ্গিকে আটক করে বাংলাদেশ দূতাবাসকে জানায়। পরে দূতাবাসের মাধ্যমে তাকে দেশে ফেরত আনা হয়েছে’।

তিনি আরও বলেন, দেশে আসার পরে ওই জঙ্গি তরুণ তার পরিবারের সদস্যদের সঙ্গে যেতে অস্বীকার করে। সে বলে, ‘আল্লাহ ছাড়া আমার কেউ নাই, এরা আমার কেউ না’। ‘এ ধরনের পরিবারের ছেলেদের জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ততার যে প্রমাণ পাচ্ছি- তা হতাশাজনক। উচ্চবিত্ত পরিবারগুলোকে অবশ্যই তাদের সন্তানদের দিকে নজর দিতে হবে’ বলে জানান মন্ত্রী।

Previous articleজঙ্গিবাদ নির্মূলে সরকার কঠোর অবস্থান নেবে: প্রধানমন্ত্রী
Next articleবাংলাদেশকে বিশেষজ্ঞ সহায়তার প্রস্তাব যুক্তরাষ্ট্রের