থার্টি ফার্স্ট নাইটে কোনো অশ্লীলতা নয়: ডিএমপি কমিশনার

0
275
শফিকুল ইসলাম

ঢাকা : তারকা হোটেলের ইনডোরে থার্টি ফার্স্ট নাইটের অনুষ্ঠান করতে হলে ডিএমপির অনুমতি নিতে হবে। তাহলে আমরা সেখানে নিরাপত্তা দেবো। তবে হোটেলের ভেতরে কোনো অশ্লীলতা নয়। আমাদের দেশের কালচারের সঙ্গে সামঞ্জস্য রেখে অনুষ্ঠান করতে হবে। সোমবার সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে থার্টি ফাস্ট নাইট উদযাপনের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সংবাদ সম্মলনে এসব কথা বলেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম।

তিনি বলেন, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে রাস্তার মোড়ে, ফ্লাইওভারে বা কোনো খোলা জায়গায় থার্টি ফার্স্ট নাইটের অনুষ্ঠান থেকে বিরত থাকতে হবে। এছাড়া ফটকা আতশবাজি নিষিদ্ধ করা হয়েছে। ৩১শে ডিসেম্বর ভোর ৬টা থেকে পহেলা জানুয়ারি ভোর ৬টা পর্যন্ত প্রতিটি বারে মদ কেনাবেচা বন্ধ থাকবে। এছাড়া প্রকাশ্য কেউ অস্ত্র বহন করতে পারবে না।

কমিশনার বলেন, গুলশান-বনানী এলাকায় রাত ৮টার পর বহিরাগতদের প্রবেশ করতে দেয়া হবে না।

স্থানীয়দের রাত ৮টার মধ্য বাসায় প্রবেশ করতে হবে। এক্ষেত্রে তাদের কাকলী ও আমতলী মোড়ের চেকপোস্ট হয়ে প্রবেশ করতে হবে।

শফিকুল ইসলাম বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সন্ধ্যা ৬টার পর বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ। এরপর যারা প্রবেশ করবেন তারা শাহবাগ ও নীলক্ষেত মোড় দিয়ে প্রবেশ করতে হবে। ওই সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও পুলিশদের পরিচয়পত্র দেখে ভেতরে প্রবেশ করানো হবে।

তিনি বলেন, নিরাপত্তার স্বার্থে পর্যাপ্ত পরিমাণ ইউনিফর্ম পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ মোতায়েন থাকবে। বোম্ব ডিসপোজাল, সোয়াত টিম মুভমেন্টে থাকবে। প্রয়োজনে ডগস্কোয়াড দিয়ে তল্লাশি করা হবে।

Print Friendly, PDF & Email