Home রাজনীতি দক্ষ জনশক্তি গড়তে কারিগরী শিক্ষাকে গুরুত্ব দিতে হবে: প্রতিমন্ত্রী ইমরান

দক্ষ জনশক্তি গড়তে কারিগরী শিক্ষাকে গুরুত্ব দিতে হবে: প্রতিমন্ত্রী ইমরান

556
0

সিলেট: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, দক্ষ জনশক্তি রপ্তানিতে কারিগরি শিক্ষাকে গুরুত্ব দিয়ে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, চলমান পাঠ্যসূচির সঙ্গে যদি কারিগরি শিক্ষা এবং বাস্তবিক প্রশিক্ষণ দেয়া যায়, তাহলে বহির্বিশ্বে বাংলাদেশের জনশক্তি চাহিদা বৃদ্ধি পাবে। শনিবার বিকালে গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকারের নানামুখী উন্নয়ন প্রকল্প এবং বাস্তবায়ন দেশকে এগিয়ে নিচ্ছে। তাই জনশক্তি রপ্তানিতে সরকার গুরুত্ব দিয়েছে এবং দক্ষ জনশক্তি তৈরিতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। বৈধ এবং দক্ষ জনশক্তি দেশের রাজস্ব বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।

তিনি বলেন, ‘জনশক্তি রপ্তানিতে দেশের বিভিন্ন স্থানে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়ন বাস্তবায়িত হচ্ছে।’

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পালের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ ও তরুণ আওয়ামী লীগ নেতা কামরুল হাসানের যৌথ পরিচালনায় সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমদ, সিনিয়র সহকারী পুলিশ সুপার, গোয়াইনঘাট সার্কেল মো. নজরুল ইসলাম, গোয়াইঘাট উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফিয়া বেগম, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লেবু, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী, নন্দিরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস. কামরুল হাসান আমিরুল, রুস্তমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন শিহাব, লেঙ্গুঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আহমদ, তোয়াকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ আহমদ, আলীরগাঁও ইউনিয়ন পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান আবুল খায়ের, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগ নেতা ইসমাইল আলী মাস্টার, সুভাস চন্দ্র পাল ছানা, উপজেলা নির্বাহী প্রকৌশলী রসেন্দ্র চন্দ্র দেব, উপজেলা কৃষি কর্মকর্তা মো. ফারুক হোসাইন প্রমুখ।

Previous article৭০ বছরের নানার ধর্ষণে ৭ মাসের অন্তঃসত্ত্বা নাতনী
Next articleবিরোধী দলকে নির্মূলের অশনী সংকেত স্পষ্ট হয়ে উঠেছে: রিজভী