দিল্লি-কলকাতায় বিমানের ফ্লাইট চালু হচ্ছে ২২ আগস্ট

0
54

ঢাকা থেকে দিল্লি ও কলকাতা রুটে বিমানের ফ্লাইট সূচি ঘোষণা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এয়ার বাবল চুক্তির আওতায় ২২ আগস্ট থেকে ভারতের কলকাতা ও দিল্লী রুটে ফ্লাইট পরিচালনা করবে বিমান। সপ্তাহে দুইদিন দিল্লি এবং তিনদিন কলকাতায় ফ্লাইট চালাবে রাষ্ট্রীয় মালিকানাধীন সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ঢাকা-দিল্লি রুটে সপ্তাহে দুই দিন রোববার ও বুধবার এবং ঢাকা-কলকাতা রুটে সপ্তাহে তিন দিন রোব, মঙ্গল ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালনা করা হবে। বিমানের যে কোনো সেলস্ অফিস, বিমান কল সেন্টার, অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে এ রুটের টিকিট সংগ্রহ করা যাবে।

তিনি আরও জানান, ঢাকা থেকে দিল্লি ও কলকাতা রুটে কানাডার ডি হ্যাভিল্যান্ড থেকে তৈরি করা অত্যাধুনিক ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ ব্যবহার করা হবে। নতুন এ উড়োজাহাজ গুলোতে রয়েছে হেপা ফিল্টার প্রযুক্তি, যা মাত্র চার মিনিটেই ভেতরের বাতাসকে ব্যাকটেরিয়া, ভাইরাসসহ অন্যান্য জীবাণু থেকে মুক্ত করবে। দুই আসনের মধ্যবর্তী স্থানে পর্যাপ্ত জায়গা, এলইডি লাইটিং এবং প্রশস্ত জানালা থাকায় ভ্রমণ হবে আরামদায়ক ও আনন্দময়।

গত বছর দেশে করোনা সংক্রমণ শুরু হলে বেশ কয়েক মাস বন্ধ ছিল ভারতের সঙ্গে আকাশপথে যোগাযোগ। তারপর গত বছর ২৮ অক্টোবর বাংলাদেশ ও ভারতের মধ্যে এয়ারবাবল চুক্তির আওতায় ফ্লাইট চলাচল শুরু হয়।

Print Friendly, PDF & Email