দেশকে জঙ্গীরাষ্ট্র বানাতেই লতিফ নাটক: মির্জা ফখরুল

0
270

Fokrul 06
ঢাকা: সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকী আদৌ দেশে এসেছেন কিনা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে তা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার দেশকে বিশ্বের কাছে জঙ্গী রাষ্ট্র হিসেবে উপস্থাপন করতে লতিফ সিদ্দিকী নাটকের জন্ম দিয়েছে। মঙ্গলবার গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।
তিনি বলেন, ধূম্রজাল সৃষ্টি না করে স্বরাষ্ট্রমন্ত্রণালয় লতিফ সিদ্দিকীর দেশে ফেরার বিষয়ে যে রহস্যের সৃষ্টি হয়েছে তা অবিলম্বে দেশবাসীর কাছে স্পষ্ট করুন।
তিনি আরো বলেন, সরকার লতিফ সিদ্দিকীকে নিয়ে নতুন করে ষড়যন্ত্রের জাল বুনতে শুরু করেছে। তাকে নিয়ে নতুন নাটকের মাধ্যমে সরকার রাজনৈতিক ফায়দা হাসিল করতে চায়।
মির্জা ফখরুল বলেন, তিনি আদৌ দেশে ফিরেছেন কিনা এ বিষয়টি কোনো গণমাধ্যম নিশ্চিত করতে পারেনি। এমনকি তার দেশে ফেরার কোনো ছবি গণমাধ্যমের কাছে নেই। ব্যাপারটি আগাগোড়াই রহস্যে ঘেরা।
তিনি বলেন, লতিফ সিদ্দিকী পরিবারের অন্যতম সদস্য কাদের সিদ্দিকী ও বলেছেন, পরিবারের কোনো সদস্যও জানেন না তিনি কোথায় আছেন।
স্বরাষ্টমন্ত্রী তাকে গ্রেপ্তারের ব্যাপারে স্পিকারের অনুমতি লাগবে জানালেও তিনি দেশে ফিরেছেন কিনা তা নিশ্চিত করেননি।
ফখরুল বলেন, তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা থাকলেও বিমানবন্দর থেকে তিনি কিভাবে বিনা বাধায় বেরিয়ে আসেন তা আমাদের বোধগম্য নয়।
তিনিবলেন, ধর্মপ্রাণ মুসলমানদের ক্ষোভকে উসকে দেওয়ার মাধ্যমে দেশে জঙ্গীবাদ ও মৌলবাদের উত্থান হয়েছে এবং তারা তা শক্ত হাতে দমন করতে পেরেছেন বিশ্ববাসীকে দেখাতে চায় সরকার।
তাছাড়া দেশে যখনই বড় কোনো বিদেশি মেহমান আসেন ঠিক তখনি এমন সব ঘটনার জন্ম দেয় এ সরকার।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, জনগণের প্রতিক্রিয়া সহজেই প্রশমিত করা যেত তাকে আটকের মাধ্যমে। কিন্তু তারা তা না করে রহস্যের সৃষ্টি করেছেন। আর তা করেছেন রাজনৈতিক উদ্দেশ্যেই।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্মমহাসচিব সালাহউদ্দিন আহমদ, সহ দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি প্রমুখ।

Print Friendly, PDF & Email