দেশসেরা প্রতিবেদকের পুরস্কার নিলেন সাংবাদিক মবরুর আহমদ সাজু

0
445

নিউজ ডেস্ক: বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের পাশাপাশি, অত্যন্ত দক্ষতার সহিত দায়িত্ব পালন করায়, জাতীয় দৈনিক সকালের সময় সিলেট ব্যুরো প্রধান মবরুর আহমদ সাজু দেশসেরা প্রতিবেদকের পুরুস্কার পেয়েছেন।
২৮ জানুয়ারি মঙ্গলবার রাজধানীস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে, প্রত্রিকাটির চতুর্থপ্রতিষ্টাবার্ষিকী উপলক্ষ্যে আনন্দ উৎসব ও আলোচনা সভাশেষে। দৈনিক সকালের সময়ের সম্পাদক ও প্রকাশক বিশিষ্ঠ মানবধিকারকর্মী মো. নূর হাকিম এ পুরস্কার তার হাতে তুলে দেন।
এর আগে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরীর, ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু অনুষ্ঠানের উদ্বোধন করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক রেল মন্ত্রী,মুজিবুল হক,সাবেক,নৌপরিবহন মন্ত্রী,শাহজাহান খান, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপচার্যসহ দেশের বিশিষ্টজনেরা।
উল্লেখ্য মবরুর-সাজু গতবছর ২০১৯ সালে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন’’র পক্ষ থেকে সমাজ সচেতন সাংবাদিকতায় একাধিকবার সংবাদ প্রকাশ করায় জুড়িবোর্ডের বিচার বিশ্লেষণে সিলেটে ২০১৯ সালের বর্ষসেরা (সম্মাননা)পুরস্কার পেয়েছিলেন।

তিনি সিলেটের স্থানীয় দৈনিক শুভ প্রতিদিনের স্টাফ রিপোর্টার ও অনলাইন প্রেসক্লাবের সদস্য হিসেবে নিয়োজিত রয়েছেন।

প্রসঙ্গ: মবরুর আহমদ সাজু ২০০৭ সালে যুগান্তর স্বজন সমাবেশের মাধ্যমে সাংবাদিকতায় ক্যারিয়ার শুরু করেন।
এছাড়া সাজু সিলেট কমার্স কলেজ, সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ ও সিলেট ক্যামব্রিয়ান কলেজে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক হিসেবে দীর্ঘদিন শিক্ষকতা করেছেন। তিনি জাতীয় ও স্থানীয় সংবাদপত্রে সুনামের সাথে সাংবাদিকতার পাশাপাশি সিলেটে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সাহিত্য, সংগঠনের সাথে জড়িত থেকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশও জনপদে অগ্রনী ভুমিকা পালন করছেন।- বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email