Home জাতীয় দেশে অরাজকতা সৃষ্টি করে মানুষকে ভয় দেখানো হচ্ছে: ডা. জাফরুল্লাহ

দেশে অরাজকতা সৃষ্টি করে মানুষকে ভয় দেখানো হচ্ছে: ডা. জাফরুল্লাহ

359
0

ঢাকা: ‘দেশে আজ যে নিরাপত্তাহীনতা তার একমাত্র কারণ ভারতীয় আধিপত্যবাদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরের ঠিক আগেই দেশে জঙ্গি তৎপরতা বেড়ে গেছে। জঙ্গি মারা পড়ে কিন্তু ধরা পড়ে না, এটা কিসের ব্যর্থতা? এটা ভারতীয় ‘র’ এর ব্যর্থতা? দেশে অরাজকতা সৃষ্টি করে মানুষকে ভয় দেখানো হচ্ছে। আর কিছুই নয়, তাই জনগণকে সচেতন থাকতে হবে’, বলেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী। রবিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মোড়েলগঞ্জের পানগুছি নদীর ওপরে ব্রিজ নির্মাণ ও নদীতে সম্প্রতি ২২ জনের মৃত্যুতে ক্ষতিপূরণের দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
আজ দেশের জনগণের কোথাও নিরাপত্তা নেই উল্লেখ করে তিনি বলেন, রাস্তা দিয়ে হাঁটবেন হঠাৎ গুম হয়ে যাবেন, রোগী হয়ে ডাক্তারের হাতে মারা যাবেন। সরকার চিকিৎসা আইন করছে সেখানে ডাক্তারের নিরাপত্তা আছে অথচ রোগীর নিরাপত্তা নেই। রাস্তাঘাটে মানুষ দুর্ঘটনায় মারা যাচ্ছে। সংঘবন্ধ হয়ে সবাইকে ন্যায্য দাবিতে রাস্তায় নামতে হবে, আন্দোলন করতে হবে, এছাড়া আর কোনও উপায় নেই।
মানববন্ধনে প্রধান আলোচক নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, রাজধানীতে হাজার হাজার কোটি টাকা দিয়ে ফ্লাইওভার তৈরি হচ্ছে কিন্তু দেশের একদম দক্ষিণ অঞ্চলে পানিগুছি নদীর ওপরে একটি ব্রিজ তৈরি করা হচ্ছে না। মোড়েলগঞ্জের মানুষের দাবিটি মেনে নিয়ে পানিগুছি নদীর ওপর ব্রিজ তৈরি করা হোক।
মোড়েলগঞ্জ-শরণখোলা উন্নয়ন সংগ্রাম পরিষদের সমন্বয়কারী ড. কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, জাতীয় সম্পদ রক্ষা কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স, সাবেক পুলিশ সুপার এম এ খালেক প্রমুখ।

Previous articleআগামী বছর স্থানীয়ভাবে প্রশ্ন ছাপিয়ে পরীক্ষা নেয়া যাবে: শিক্ষামন্ত্রী
Next articleদায়িত্ব নেয়ার কয়েক ঘণ্টার মধ্যে বরখাস্ত সিসিক মেয়র