Home শীর্ষ সংবাদ দেশে এখন ক্ষমতার তুফান চলছে: এরশাদ

দেশে এখন ক্ষমতার তুফান চলছে: এরশাদ

314
0

নিজস্ব প্রতিবেদক: দেশে এখন ক্ষমতার তুফান চলছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বনানীর জাপা চেয়ারম্যান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। এসময় দেশে চলমান খুন, ধর্ষণ, দুর্নীতি ও অবিচারের নানা চিত্র তুলে ধরেন এরশাদ।

বগুড়ায় বাড়ি থেকে ক্যাডার দিয়ে তুলে নিয়ে গিয়ে এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত শহর শ্রমিক লীগের আহ্বায়ক তুফান সরকারের কথা উল্লেখ করে এরশাদ বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তুফান আওয়ামী লীগের কেউ না। গঠনতান্ত্রিকভাবে এটি গ্রহণযোগ্য হলেও রাজনৈতিকভাবে খোলা চোখে মানুষ মনে করে, শ্রমিক লীগ আওয়ামী লীগের অংশ। এই তুফান সরকার কী করে শ্রমিক লীগের নেতা হন। তার ভাই মতিন সরকার কী করে যুবলীগের নেতা হন। জাপা চেয়ারম্যান বলেন, কাদের আশ্রয়-প্রশ্রয়ে সারা দেশে এ ধরণের বিতর্কিতরা শেখ হাসিনার উন্নয়নকে ধূসর করে দেয়?।

তিনি বলেন প্রতিদিন নারী ধর্ষণের কথা পত্রিকায় আসছে। আমরা নারীর ক্ষমতায়নের কথা শুনি। নারী ধর্ষণ, নারী নির্যাতন, নারী হত্যার খবর দেখতে পাই। এটাই কি নারীর ক্ষমতায়নের চিত্র। শুধু নারী হত্যা, নারী ধর্ষন, নারী নির্যাতনই এখন নিত্যদিনের ঘটনা নয়।

খুন-গুম-সন্ত্রাস-চাঁদাবাজি-দখলদারিত্ব-ঘুষ-দুর্নীতি এখন সমাজ জীবনে নিত্যদিনের স্বাভাবিক চিত্র হয়ে দাঁড়িয়েছে জানিয়ে এরশাদ বলেন, ঢাকা তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমান চোখ হারাতে বসেছেন, তার কি অপরাধ ছিল। সেই গরীব পরিবারের সন্তান। আমি তার পরিবারের আর্তনাদ শুনছি। জাতীয় পার্টি ক্ষমতায় থাকাকালে দেশের এমন পরিস্থিতি ছিল না।

দেশের এমন অবস্থায় মন্ত্রিসভা থেকে জাতীয় পার্টির মন্ত্রীরা এবং তিনি নিজে প্রধানমন্ত্রীর বিশেষ দূত থেকে পদত্যাগ করবেন কি না সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এরশাদ বলেন, প্রধানমন্ত্রী অনুমতি দিলে আমরা সময়মতো পদত্যাগ করব।

দেশের এমন অবস্থায় জাতীয় পার্টি কি চায় সরকার পদত্যাগ করুক এমন প্রশ্নের জবাবে জাপা চেয়ারম্যান বলেন, তা চাই না। এতে সাংবিধানিক শূন্যতা তৈরি হবে। এই নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব কি না, তা জানতে চাইলে এরশাদ বলেন, এখন পর্যন্ত এই কমিশনের পরীক্ষা হয়নি। ভবিষ্যতে বোঝা যাবে।

বিকল্প ধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বাড়িতে বুধবার রাতে কয়েকজন রাজনীতিবিদদের বৈঠকে জাপার কো-চেয়ারম্যান জিএম কাদেরের অংশ নেয়ার বিষয় সাংবাদিকরা জানতে চাওয়া হলে এরশাদ বলেন, রাজনীতির শেষ কথা বলতে কিছু নেই। তারা আমাদেরকে প্রস্তাব দিয়েছে, আমরা শুনছি, সেখানে সুনির্দিষ্ট কোন কথা উল্লেখ হয়নি।

বিএ চৌধুরীর উদ্দশ্যে এরশাদ বলেন, উনি কি জোট করবেন। তিনি তো সরকারের মিত্র। তাকে প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে দাওয়াত দেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, দলের প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, অ্যাডভোকেট সালমা ইসলাম, মেজর (অব.) খালেদ আকতার, এরশাদের উপদেষ্টা ব্যারিস্টার দিলারা জামান, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সেন্টু, জাপার দপ্তর সম্পাদক সুলতান মাহমুদ ও সহ-দফতর সম্পাদক মো. আব্দুর রাজ্জাক খান প্রমুখ।

Previous articleসুনামগঞ্জে আন্তঃউপজেলা ফুটবল খেলায় ‘পল্লবী আদর্শ উচ্চ বিদ্যালয়’ চ্যাম্পিয়ান
Next articleষোড়শ সংশোধনীর রায় ঐতিহাসিক: ব্যারিস্টার মওদুদ