Home রাজনীতি দেশে এখন গুণ্ডাতন্ত্রের শাসন চলছে: দুদু

দেশে এখন গুণ্ডাতন্ত্রের শাসন চলছে: দুদু

323
0

নিজস্ব প্রতিবেদক: দেশে এখন গুণ্ডাতন্ত্রের শাসন চলছে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, সরকার আলোচনার রাস্তায় না এলে ঈদের পর গণতন্ত্রের পক্ষে ফয়সালা হবে। বুধবার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে রাঙ্গুনিয়াতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার প্রতিবাদে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

দুদু বলেন, গত ১৮ জুন রাঙ্গুনিয়ায় যা হয়েছে, তা হচ্ছে ফ্যাসিবাদের নগ্ন বহিঃপ্রকাশ। দেশে গণতন্ত্র না থাকলে এরকম বেআইনি ঘটনা অপ্রত্যাশিত না। এই ঘটনাই প্রমাণ করেছে, দেশে আইনের শাসন নাই। তিনি বলেন, দেশে এখন গণ্ডাতন্ত্র ও গুণ্ডারাজ চলছে। এই ঘটনা আওয়ামী লীগের অতীত চরিত্রের বহিঃপ্রকাশ। যা প্রমাণ করেছে, দেশে গণতন্ত্র ও বাক স্বাধীনতা বিপন্ন। মহাসচিবের গাড়িবহরের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিও জানান এই বিএনপি নেতা।

আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপি নেতা শামসুজ্জামান দুদু বলেন, তারা যত চেষ্টাই করুক না কেনো, যত ভয়ভীতি দেখাক না কেনো, মহাসচিব ও দেশনেত্রীর গাড়ির ওপর আক্রমণ করুক না কেনো, আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে পারবে না। ক্ষমতা হারানোর ভয় থেকে সরকারের লোকজনই এসব হামলা করছে বলে দাবি করেন তিনি।

দুদু আরো বলেন, তারা বুঝে গেছে, পার্শ্ববর্তী দেশ তাদের সঙ্গে নাই, ইউরোপীয় ইউনিয়ন তাদের সঙ্গে নাই। এখন পত্রিকায় দেখবেন, জাতিসংঘ এদেশে একটি গ্রহণযোগ্য নির্বাচনের তাগিদ দিয়েছে।

Previous article৩৮তম বিসিএসের আবেদন ১০ জুলাই শুরু
Next articleঈদ উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে: আইজিপি