Home রাজনীতি দেশে কোথাও বন্যা হয়নি: পানি সম্পদ মন্ত্রী

দেশে কোথাও বন্যা হয়নি: পানি সম্পদ মন্ত্রী

776
0

ঢাকা: দেশের কোথাও বন্যা হয়নি বলে দাবি করেছেন পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। তিনি বলেন, পদ্মা, মেঘনা ও যমুনার পানি একসঙ্গে বাড়লেই দেশে বন্যা দেখা দেয়। এখন শুধু যমুনার চর ডুবেছে। আজ বুধবার কৃষি ও পানি মন্ত্রণালয়ের সঙ্গে জেলা প্রশাসকদের বৈঠক শেষে তিনি এ কথা বলেন। কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীও বৈঠকে উপস্থিত ছিলেন। জেলা প্রশাসকরা বন্যা নিয়ে কোনো সমস্যার কথা বলেননি, তবে নদী ভাঙনের প্রসঙ্গ তুলেছেন বলে জানান পানি সম্পদ মন্ত্রী।

তিনি বলেন, নদী ভাঙন আমাদের দেশে বাস্তবতা, তা মেনে নিতে হবে। মন্ত্রিপরিষদ সচিবের সভাপতিত্বে বিভিন্ন মন্ত্রণালয়ের সঙ্গে জেলা প্রশাসকের একঘণ্টার বৈঠক দুপুর ১২টা ৪৫ মিনিটে শেষ হয়েছে। সচিবালয়ে জেলা প্রশাসকদের (ডিসি) তিন দিনব্যাপী সম্মেলন শুরু হয় মঙ্গলবার (২৫ জুলাই) সকালে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করেন।

উদ্বোধনের পর থেকে মন্ত্রিপরিষদের সম্মেলন কক্ষে কর্ম-অধিবেশন শুরু হয়। সম্মেলনে ৫২টি মন্ত্রণালয় ও বিভাগ অংশ নিচ্ছে। মোট ২২টি কর্ম-অধিবেশন হবে। সম্মেলনে মন্ত্রণালয়ভিত্তিক বিভিন্ন কর্ম-অধিবেশন চলছে। বুধবার এর দ্বিতীয় দিন। মাঠ পর্যায়ে সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে বিভিন্ন সমস্যা ও চাহিদার কথা তুলে ধরেন জেলা প্রশাসকরা।

Previous articleসুনামগঞ্জ জাহাঙ্গীর নগর ইউনিয়নে সম্পত্তির লোভে ভাইকে পেটালো ছোট দুই ভাই
Next articleস্থানীয় পর্যটন সম্ভাবনা তুলে আনার আহ্বান বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রীর