Home জাতীয় দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

346
0
ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট : যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে তিন সপ্তাহের সফর শেষে শনিবার সকালে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ৯টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। এ সময় তাকে সেখানে সংবর্ধনা দেওয়া হয়।

বিমানবন্দরে এসময় মন্ত্রিসভার সদস্য এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন লেখক, শিল্পী, শিক্ষাবিদ, সংস্কৃতিকর্মী, ক্রীড়াবিদ ও ব্যবসায়ী নেতা এবং আওয়ামী লীগের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ।

বিমানবন্দর থেকে সরাসরি গণভবনে যাবেন প্রধানমন্ত্রী। সেই পথে পথে হাজার হাজার আওয়ামী লীগ নেতা-কর্মী জড়ে হয়ে আছেন ‘মাদার অব হিউম্যানিটি’ শেখ হাসিনাকে সংবর্ধনা দিতে। এর আগে তাকে স্বাগত জানাতে সকাল ৮টা থেকে এয়ারপোর্ট থেকে গণভবন পর্যন্ত পয়েন্টে অবস্থান নেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

মিয়ানমার থেকে নিপীড়নের মুখে পালিয়ে আসা লাখো রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার পর তাদের সুরক্ষার বিষয়টি জাতিসংঘে তোলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই সংবর্ধনা দেওয়া হচ্ছে।

এর আগে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগ দিতে গত ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছান। ২১ সেপ্টেম্বর তিনি সাধারণ অধিবেশনে বক্তৃতা করেন। সেখানে রোহিঙ্গা সমস্যার সমাধানে পাঁচ দফা প্রস্তাব দেন তিনি।

সাধারণ পরিষদের অধিবেশন যোগদান শেষে ২২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী ভার্জিনিয়ায় যান। সেখানে ছেলে সজীব ওয়াজেদ জয়ের পরিবারের সঙ্গে এক সপ্তাহ কাটিয়ে লন্ডন হয়ে ২ অক্টোবর তাঁর দেশে ফেরার কথা ছিলো। কিন্তু হঠাৎ অসুস্থ হয়ে পড়লে গত ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসিতে প্রধানমন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অস্ত্রোপচারের মাধ্যমে তার পিত্তথলির পাথর অপসারণ করা হয়। এ কারণে তার দেশে ফেরা বিলম্ব হয়।

Previous articleস্বাধীন বিচার ব্যবস্থায় প্রধান বিচারপতি নিজেই পরাধীন: জয়নুল আবেদীন
Next articleগাড়ি কিনতে সুদ ছাড়াই ৩০ লাখ টাকা ঋণ!