দেশে ভয়াবহ রাষ্ট্রীয় সন্ত্রাস চলছে: জামায়াত

0
224

Logo Jamat 01
ঢাকা: দেশে ভয়াবহ রাষ্ট্রীয় সন্ত্রাস চলছে বলে অভিযোগ করেছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান। তিনি বলেছেন, দেশে মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই। বুধবার দলের কেন্দ্রীয় প্রচার বিভাগের এম আলমের স্বাক্ষরে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন শফিকুর রহমান। রাজনৈতিক দমন-পীড়নের উদ্দেশ্যে সারা দেশে ২০ দলীয় জোটের নেতাদের বিরুদ্ধে মামলা করা হচ্ছে অভিযোগ করে
ডা. শফিক বলেন, সরকার রাজনৈতিক সমস্যার রাজনৈতিক সমাধানের পরিবর্তে বিরোধী নেতাদের ওপর দমন-পীড়ন ও হয়রানি চালাচ্ছে। কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা হামলায় ৭ জনের নিহত হওয়ার ঘটনায় দুষ্কৃতিকারীদের চিহ্নিত করার করার পরিবর্তে সরকার একে রাজনৈতিক দমন-পীড়নের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।
চৌদ্দগ্রামের ঘটনায় খালেদা জিয়া এবং জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মাদ তাহেরসহ ২০ দলীয় জোটের নেতাদের বিরুদ্ধে মামলা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ডা. শফিক।
জামায়াতের এই শীর্ষ নেতা আরো অভিযোগ করেন, “সরকার ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের অপহরণ, হত্যা ও গুম করে গোটা দেশকে সন্ত্রাসের জনপদে
পরিণত করেছে। প্রতিদিনই গুলি করে মানুষ হত্যা করা হচ্ছে। গ্রেফতার করার পর থানায় নিয়ে গুলি করা হচ্ছে। কাউকে কাউকে গুম করে দেয়া হচ্ছে। দেশে চলছে ভয়াবহ রাষ্ট্রীয় সন্ত্রাস। মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই।
বিবৃতিতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের গুলি করে আহত এবং বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা-ভাঙচুরের বর্ণনা দেন ডা. শফিক। তিনি সরকারকে হুঁশিয়ার করে বলেন, এভাবে নেতাকর্মীদের হত্যা, অপহরণ ও গুম করে ২০ দলীয় জোটের গণ-আন্দোলন বন্ধ করা যাবে না। সরকার যত তাড়াতাড়ি পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা নেবে ততই মঙ্গল।

Print Friendly, PDF & Email