দেশে সংকট ঘনিয়ে আসছে: আ স ম রব

0
244

 

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, দেশে সংকট ঘনিয়ে আসছে। এখন সকল জেলা, মহানগর, পৌরসভা, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে দলকে সুসংগঠিত করতে হবে। রব বলেন, কথিত দুই বড় দলই সংকটের শ্রষ্টা। তাদের পক্ষে জাতিকে এ সংকট থেকে মুক্ত করা সম্ভব নয়। এ জন্য জেএসডিকেই তৃতীয় রাজনৈতিক শক্তি গঠনের মাধ্যমে জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করে সংকট মোকাবেলা করতে হবে।

তিনি আরও বলেন, এ দায়িত্ব পালনের জন্য জেএসডিকে অবশ্যই একটি সুসংগঠিত দল হিসাবে আবির্ভুত হতে হবে। সারা দেশে বর্তমানে যে, দেশি-বিদেশি, নারী-শিশু হত্যা চলছে এর বিরুদ্ধে আজ কোন সম্মিলিত প্রতিবাদ নেই।
রোববার বিকেল ৪টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে জেএসডি’র আসন্ন কেন্দ্রীয় কাউন্সিল প্রস্তুতি কমিটির সভায় আ স ম রব এসব কথা বলেন।

তিনি বলেন, আজকে দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন করার বিধান করে একে সরকারের অঙ্গ সংগঠনে পরিণত করার উদ্যোগ চলছে। কিন্তু জনগণ যে তা চায়না। আগামী স্থানীয় সরকার নির্বাচনে তা প্রমাণ করে দিতে হবে।
জেএসডি সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক আবদুল মালেক রতন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন এম এ গোফরান, আতাউল করিম ফারুক, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, জিয়া খোন্দকার, আবদুর রাজ্জাক রাজা, মোশারফ হোসেন ও কাজী আবদুস সাত্তার প্রমুখ। সভাপতির বক্তব্যে আবদুল মালেক রতন বলেন, বড় দুই দলের উভয়ের হাতই ক্ষমতার জন্য মানুষ মারার রক্তে রঞ্জিত।

Print Friendly, PDF & Email