দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে জামায়াতের উদ্বেগ

0
233

ঢাকা: নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে জামায়াতে ইসলামী। দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান আজ এক বিবৃতিতে বলেন, রমজান মাস আসার আগেই আটা, ময়দা, মশুর ডাল, ছোলা, চিনি, মাছ, গোশত, তেল, পেঁয়াজ, রসুনসহ বিভিন্ন ধরণের নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধগতি হয়েছে। সরকারের উপর মহলের সাথে যোগসাজস করে এক শ্রেণীর অতিরিক্ত মুনাফা লোভী, দুর্নীতিবাজ ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য অস্বাভাবিকভাবে বাড়িয়ে দিয়েছে। এতে সীমিত আয়ের লোক এবং নিম্নমধ্যবৃত্ত ও দরিদ্র লোকদের নাভিশ্বাস উঠেছে।

তিনি বলেন, হঠাৎ করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির কোনো সুনির্দ্দিষ্ট কারণ নেই। অতিরিক্ত মুনাফা লাভের উদ্দেশেই দুর্নীতিবাজ ব্যবসায়ীরা দ্রব্যমূল্য বাড়িয়ে দিয়েছে। নিশ্চিতভাবেই বলা যায়, এটা সরকার ও ব্যবসায়ীদের কারসাজি ছাড়া আর কিছুই নয়।

জামায়াতের এ নেতা বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য জনগণের ক্রয় সীমার মধ্যে রাখার জন্য সরকারের দায়িত্ব হলো কঠোরভাবে বাজার মনিটরিং করা। কিন্তু এ ক্ষেত্রে সরকারের ব্যর্থতার কারণেই দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। এ ব্যর্থতার দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

আসন্ন রমজান মাসে যাতে সীমিত আয়ের দরিদ্র জনগণ দু’বেলা খেয়ে রোজা পালন করতে পারে সে জন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য দরিদ্র জনগণের ক্রয় সীমার মধ্যে নিয়ে আসার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email