Home অর্থনীতি নতুন ভ্যাট আইন নিয়ে আন্দোলন করলে দমন করা হবে: অর্থমন্ত্রী

নতুন ভ্যাট আইন নিয়ে আন্দোলন করলে দমন করা হবে: অর্থমন্ত্রী

342
0

স্টাফ রিপোর্টার: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, নতুন ভ্যাট আইন নিয়ে আন্দোলন করলে দমন করা হবে। রোববার রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় রাজস্ব বোর্ডের ৩৮ তম পরামর্শক কমিটির সভায় নতুন ভ্যাট আইন ইস্যুতে তিনি এ কথা বলেন।
সভায় বক্তব্য দিতে গিয়ে শুরুতে ব্যবসায়ী ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক আবদুল মুতালিব এনবিআরেরর উদ্দেশ্য বলেন, ‘নতুন ভ্যাট আইন বাস্তবায়ন হলে আমরা ছাত্রদের মত আন্দোলনে যাব। কারণ, ভ্যাট আইনের পরে ব্যবসায়ীরা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হবে। আইন করে লাভ হবে না, আমরা আন্দোলনে নামলে আপনারা ব্যর্থ হবেন।
তিনি বলেন, নতুন ভ্যাট আইন কার্যকর হওয়ার আগে ব্যবসায়ীদের জন্য ট্রেনিংয়ের ব্যাবস্থা করার কথা বলা হলে এনবিআর তা করেনি।
এ সময় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, বর্তমানে দেশে ৮ লাখ ৬৪ হাজার নিবন্ধিত করদাতা আছেন। তাদের মধ্যে ৩২ হাজার রিটার্ন দাখিল করেছেন। আপনারা ক্ষুদ্র ও মাঝারী শিল্পের কতজন রিটার্ন দিয়েছেন তার তালিকা আমাকে দেন। আপনারা কতজন ভ্যাট জমা দেন। আন্দোলন করে কিছু হবে না, আন্দোলন করলে দমন করা হবে।’
মন্ত্রী আরো বলেন, ‘আজ আমরা আলোচনা করতে বসেছি কিন্তু আবদুল মুতালিব হুমকি দিচ্ছেন, আমি কথাগুলো একটুও পছন্দ করি নাই। আবদুল মুতালিবের কথাগুলো তুলে নেওয়া উচিত। এখানে আলোচনা হচ্ছে, এখানে যুদ্ধের ঘোষণা দিয়ে লাভ নেই।
অর্থমন্ত্রী আন্দোলন দমনের কথা বলার পর উপস্থিত ব্যবসায়ী নেতারা হট্টগোল শুরু করেন। এসময় এনবিআর চোয়ারম্যান মোঃ নজিবুর রহমান ও এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমেদের হস্তক্ষপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

Previous articleস্বামী-স্ত্রীর বিবাদে শিশুর জীবন হুমকির মুখে
Next articleজিডিএফ’র উদ্যোগে আর্ন্তজাতিক মে দিবস পালন