Home শীর্ষ সংবাদ নয়া দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে অভ্যর্থনা

নয়া দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে অভ্যর্থনা

322
0

নিউজ ডেস্ক: আনুষ্ঠানিক অভ্যর্থনার মধ্য দিয়ে ভারত সফরে দ্বিতীয় দিনের কর্মসূচি শুরু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকালে রাষ্ট্রপতি ভবনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক অভ্যর্থনা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ সময় শেখ হাসিনাকে গার্ড অব অনার দেয়া হয়। রাষ্ট্রপতি ভবনের অভ্যর্থনাস্থলে সকাল ৯টায় শেখ হাসিনার গাড়ি ঢোকার সঙ্গে রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্টের অশ্বারোহী দল তা পাহারা দিয়ে অনুষ্ঠান মঞ্চের কাছে নিয়ে যায়।
সেখানে আগে থেকে উপস্থিত নরেন্দ্র মোদী বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। এ সময় ফুলের পাপড়ি ছিটিয়ে শেখ হাসিনাকে বরণ করা হয়। দুই প্রধানমন্ত্রী অনুষ্ঠান মঞ্চে দাঁড়ালে দুই দেশের জাতীয় সঙ্গীত বাজানো হয়। শেখ হাসিনা গার্ড পরিদর্শনের পর মোদীর সরকারের মন্ত্রীদের সঙ্গে পরিচিত হন।
স্বরাষ্ট্র সচিব জয়শংকর ও সেনাপ্রধান বিপীন রাওয়াতকে এসময় শেখ হাসিনার সঙ্গে পরিচয় করিয়ে দেন মোদী। এরপর শেখ হাসিনাও তার সফরসঙ্গী মন্ত্রীদের ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে পরিচয় করিয়ে দেন।
রাষ্ট্রপতি ভবনের এই অনুষ্ঠানের পর রাজঘাটে শেখ হাসিনা মহাত্মা গান্ধীর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। রাজঘাটে মহাত্মা গান্ধীর সমাধি সৌধে শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদন। এরপর হায়াদ্রাবাদ হাউজে শীর্ষ বৈঠকে বসবেন শেখ হাসিনা ও মোদী। সেখানে দুই দেশের মধ্যে ৩০টির বেশি চুক্তি ও সমঝোতা স্মারক সই হবে।

Previous articleঝিনাইদহে দুই যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার
Next articleস্বার্থবিরোধী কোনো চুক্তি জনগণ মানবে না: মুজাহিদুল ইসলাম সেলিম