Home জাতীয় নাশকতার কর্মসূচি বিএনপিকে নিশ্চিহ্ন করে দেবে: প্রধানমন্ত্রী

নাশকতার কর্মসূচি বিএনপিকে নিশ্চিহ্ন করে দেবে: প্রধানমন্ত্রী

311
0

Hasina P
ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্থানীয় সরকার নির্বাচন দলীয়ভাবে করা উচিত। বিষয়টি জরুরিভাবে বিবেচনা করা উচিত বলেও মন্তব্য করেছেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনে আসার মধ্য দিয়ে বিএনপির শুভ বুদ্ধির উদয় হয়েছে। তারা প্রার্থী দিয়েছে। এখন নির্বাচনে আসার পর যদি পিছু হটার ছুতা খোঁজে এবং লেভেল প্লেয়িং ফিল্ডের সুর তোলে তাহলে তা গ্রহণযোগ্য হবে না। নির্বাচনের সময় নির্বাচন কমিশন যেভাবে চাইবে সেভাবেই ব্যবস্থা নিতে পারবে। কমিশন সুষ্ঠু নির্বাচন করতে যে ধরনের সহায়তা চাইবে সরকার সেভাবেই কাজ করবে বলেও জানান প্রধানমন্ত্রী। নাশকতার কর্মসূচি বিএনপিকে নিশ্চিহ্ন করে দেবে বলে তিনি জানান। বুধবার সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে শেখ হাসিনা এসব কথা বলেন।
এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, স্থানীয় সরকার নির্বাচন নির্দলীয়; কিন্তু যখন হিসাব করা হয় তখন দলীয়ভাবেই হিসাব করা হয়। পত্র-পত্রিকাগুলো সেভাবেই লেখে। তাই স্থানীয় সরকার নির্বাচন দলীয়ভাবে ব্যবস্থা করা উচিত। এই বিষয়টা জরুরিভাবে করা উচিত।
অপর এক প্রশ্নের জবাবে বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের অন্দোলনকে নাশকতার সঙ্গে তুলনা করে প্রধানমন্ত্রী বলেন, দেশের প্রতিটি মানুষ জানে এখন নাশকতা ছাড়া বিএনপির রাজনৈতিক কোনো আন্দোলন নেই। খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, তাঁর এই কর্মসূচি বিএনপিকে নিশ্চিহ্ন করে দেবে। এটাই হবে তার কথিত আন্দোলনের ‘যৌক্তিক পরিনতি’।
প্রধানমন্ত্রী দেশের মানুষের প্রতি আহ্বান জানিয়ে বলেন, প্রত্যেকে নিজ নিজ স্বাভাবিক কর্মকান্ড চালু রাখুন। স্বাভাবিক যান চলাচল অব্যাহত রাখুন। অন্যায়কারীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন। আমরা অাপনাদের সঙ্গে আছি। আজ অধিবেশনের সভাপতিত্ব করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

Previous articleতথ্য মন্ত্রণালয়ে নীতিমালা জমা: সম্প্রচার কমিশনের অধীনে অনলাইন গণমাধ্যম
Next articleজগন্নাথপুরে ঘূর্ণিঝড়ে ঘরবাড়ি বিধ্বস্থ ও শিলাবৃষ্টিতে ফসলের ক্ষতি