Home রাজনীতি নিজামীর সন্তানরা কে কী করছেন

নিজামীর সন্তানরা কে কী করছেন

263
0

ঢাকা: জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর সন্তানরা দেশে এবং দেশের বাইরে বিভিন্ন পেশায় সুপ্রতিষ্ঠিত। ছয় সন্তানের জনক নিজামীর রয়েছে চার ছেলে এবং দুই মেয়ে।

জানা গেছে, নিজামীর ছোট ছেলে নাদিম তালহা এখনো ছাত্র হলেও বাকি পাঁচ সন্তানই প্রতিষ্ঠিত। নিজামীর সন্তানদের মধ্যে সবার বড় মেয়ে মোহসিনা ফাতেমা। তিনি অনার্স-মাস্টার্স পাস করে বর্তমানে চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন। আর মোহসিনা ফাতেমার স্বামী সাইফুল্লাহ মানসুর বিএনপি-জামায়াত জোট সরকারের সময় বিটিভির সংবাদপাঠক ছিলেন। বর্তমানে ঢাকার একটি বেসরকারি কলেজে শিক্ষকতা করছেন তিনি।

বড় ছেলে ড. নাকিবুর রহমান পড়ালেখা করেছেন মালয়েশিয়ার আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ে। বর্তমানে যুক্তরাষ্ট্রের নর্থ কেরোলাইনা ইউনিভার্সিটিতে অধ্যাপনা করছেন। পরিবার-পরিজন নিয়ে সেখানেই আছেন তিনি। তবে দূরে থাকলেও দেশ বা দেশের রাজনীতি নিয়ে ভার্চুয়াল জগতে সর্বদাই ব্যস্ত তিনি।

দ্বিতীয় ছেলে ব্যারিস্টার নাজিব মোমেন। রাবেয়া ভূঁইয়া একাডেমিতে আইন বিষয়ে পড়ালেখা শেষ করে লন্ডনে গিয়ে বার-অ্যাট-ল ডিগ্রি অর্জন করেছেন। এ ছাড়া নিজামীর এই ছেলে তামিরুল মিল্লাত মাদ্রাসা থেকেও কামিল পাস করেছেন। ছেলেদের মধ্যে কেবল নাজিব মোমেনই দেশে অবস্থান করছেন। তিনি বর্তমানে হাইকোর্টে আইন পেশায় নিয়োজিত।

নিজামীর তৃতীয় ছেলে ডা. নাইমুর রহমান খালেদ পড়াশোনা করেছেন পাকিস্তানের একটি মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। বর্তমানে অস্ট্রেলিয়ায় চিকিৎসক হিসেবে কর্মরত।

ছোট ছেলে নাদিম তালহা মালয়েশিয়া আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে অর্থনীতিতে পড়ালেখা করছেন। তবে এখনো তিনি পড়াশুনা করছেন নাকি ছাত্রজীবনের শেষ হয়েছে তা জানা যায়নি।

ছোট মেয়ে খাদিজা অনার্স-মাস্টার্স শেষ করে বর্তমানে লন্ডনের একটি স্কুলে শিক্ষকতা করেন। ছোট মেয়ের স্বামী ব্যারিস্টার নজরুল ইসলাম। তিনি একসময় ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল ছিলেন। নজরুল ইসলাম বর্তমানে লন্ডনে আইন পেশায় নিয়োজিত।

নিজামীর স্ত্রী সামসুন্নাহার নিজামী গুলশানে অবস্থিত ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। একই সঙ্গে জামায়াতের নারী শাখার নেত্রীও তিনি।

Previous articleএসএসসি ও সমমানের পরীক্ষায় ৮৮.২৯ শতাংশ পাশ
Next articleসুনামগঞ্জে নিজামীর গায়েবানা জানাযা অনুষ্ঠিত