নিজ গ্রামে সংবর্ধিত হলেন জাতীয় যুব পুরস্কার প্রাপ্ত মোহন চৌধুরী

0
219

জিয়াউর রহমান লিটন, দিরাই প্রতিনিধি: নিজ গ্রাম তাড়লে সংবর্ধিত হলেন জাতীয় যুব পুরস্কার প্রাপ্ত সফল আত্মকর্মী মোহন চৌধুরী। সুর্য্যসেনা ক্লাব এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। মঙ্গল বার তাড়ল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে সাবেক স্কুল পরিচালনা কমিটির সভাপতি মোশাহিদ মিয়ার সভাপতিত্বে এবং শিক্ষক বিশ্বজিৎ রায় চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএনও মোহাম্মদ আলতাফ হোসেন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, সিনিয়ির সহকারি পুলিশ সুপার দিরাই সার্কেল ছুরত আলম, প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা যুবউন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক হারুন অর-রশিদ খান, সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোহন চৌধুরী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহফুজুর রহমান, তাড়ল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইনুল হক চৌধুরী, উপজেলা যুবলীগের আহবায়ক রঞ্জন রায়,সায়বাদিক জিয়াউর রহমান লিটন, কাওসার চৌধুরী,আবদুল হক মিয়া, সুমন চৌধুরী, হাসান চৌধুরী, জাহেদ চৌধুরী, লেচু মিয়া প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও মোহাম্মদ আলতাফ হোসেন বলেন,মানুষ তার স্বপ্নের সমান বড়, মানুষ যে রকম স্বপ্ন দেখবে সেখানে সে পৌছবে। তিনি বলেন, অ-আ-ই এ তিন শক্তি যার মধ্যে আছে তার সফলতা আসবেই। অ-তে অতিরিক্ত পরিশ্রম, আ-তে আগ্রহ এবং ই-তে ইচ্ছা শক্তি থাকলে তার জিবন প্রতিষ্ঠিত হবে। দেবার মধ্যে রয়েছে স্বার্থকতা, যে যত বেশি দিতে পারবে তার জিবনের মুল্য তত বেশি। তাই ভাল কিছু করার এবং শেখার প্রবনতা থাকতে হবে। প্রধান বক্তা হিসেবে বক্তব্য কালে সিনিয়র সহকারি পুলিশ সুপার দিরাই সার্কেল ছুরত আলম বলেন, যুবরাই শক্তি, যুব শক্তিকে কাজে লাগিয়ে দেশ এগিয়ে যাচ্ছে, মোহন চৌধুরীর সফলতা নিয়ে মোহন বাঁশি বাজাবেন, সূর্য্যালোকের মত আলোকিত করবেন আমাদের প্রত্যাশা। এলাকার বেকার সমস্যা দুর করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য কালে মোহন চৌধুরী বলেন, হিংসা, বিদ্বেষ, লজ্জা-জড়তা দুর করে বেকার থেকে কাজে যোগ দিতে হবে। তিনি পতিত জমিতে পাট চাষ করার লক্ষ্যে   গ্রামের ১০ জন বেকার যুবকের হাতে ১ লাখ টাকার চেক তুলে দেন। এ সময় তিনি ছাত্র-ছাত্রীদেও স্কুলে যাতায়ত সুবিধার্থে একটি নৌকা প্রদান করার ঘোষনা দেন। এরপর সন্ধ্যায় শুরু হয়  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ।

২০১৫ সালে সফল আত্মকর্মী হিসেবে জাতীয় যুব পুরস্কার পেয়েছেন মোহন চৌধুরী। সে দিরাই উপজেলার তাড়ল গ্রামের হাজী আবদুল মালীক চৌধুরীর ছেলে। ১ লা নভেম্বর জাতীয় যুব দিবস উপলক্ষ্যে  ওসমানী স্মৃতি মিলনায়তনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এমপি এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে সফল আত্মকর্মী হিসেবে মোহন চৌধুরীর হাতে জাতীয় যুব পুরস্কার ও সনদ তোলে দেন।

Print Friendly, PDF & Email