Home জাতীয় নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে নির্বাচন চাই: মির্জা ফখরুল

নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে নির্বাচন চাই: মির্জা ফখরুল

380
0

নিজস্ব প্রতিবেদক:  দলের চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদনের পর গণমাধ্যমের সাথে কথা বলার সময় তিনি এ দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে মুক্তিযুদ্ধের ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করেছি। আমরা জাতীয় স্মৃতিসৌধে বীর মুক্তিযুদ্ধের শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছি।

আমরা একটি নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে নিরপেক্ষ নির্বাচন চাই। এজন্য প্রথমেই গণতন্ত্রের নেত্রী দেশমাতা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে, যেসব রাজবন্দি রয়েছেন তাদের মুক্ত করে দেশে নির্বাচনের জন্য দাবি জানাচ্ছি। আমরা সেই লক্ষ্যে সংগ্রাম করছি। আমরা অবশ্যই এই সংগ্রামে বিজয়ী হবো।

আজ সোমবার সকাল ৯টা ১০ মিনিটে সাভার স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করে শহীদের প্রতি শ্রদ্ধা জানান বিএনপির নেতাকর্মীরা। পরে দুপুর পৌনে বারোটার দিকে রাজধানীর শেরেবাংলা নগরে জিয়া উদ্যানে মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের নেতৃবৃন্দদের নিয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণ করেন।

এর আগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাতে সকাল ৯টা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে চন্দ্রিমা উদ্যানে জড়ো হন বিএনপি ও এর অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মো: শাহজাহান, আলতাফ হোসেন চৌধুরী, এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালী, জয়নাল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-প্রচার সম্পাদকর শামীমুর রহমান শামীম, সহ-প্রশিক্ষণ সম্পাদক ড. মোর্শেদ হাসান খান, বিএনপির কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, ওলামা দলের সভাপতি এম এ মালেকসহ বিএনপির ও এর অঙ্গ-সংগঠসের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Previous articleযারা জাতীয় গণহত্যা দিবস পালন করে না তারা পাকিস্তানের দোসর: কাদের
Next articleনিজেদের বিজয়ী জাতি হিসেবে চিন্তা করে আত্মপ্রত্যয় নিয়ে চলবে: প্রধানমন্ত্রী