Home জাতীয় নির্বাচন সুষ্ঠু না হলে সরকার ও নির্বাচন কমিশন দায়ী: এমাজউদ্দিন

নির্বাচন সুষ্ঠু না হলে সরকার ও নির্বাচন কমিশন দায়ী: এমাজউদ্দিন

280
0

Dr. Emaz Uddin
ঢাকা: সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু না হলে দায়দায়িত্ব নিয়ে কাজ না করার জন্য সরকার ও সরকারের ‘অত্যন্ত ঘনিষ্ঠ’ নির্বাচন কমিশন দায়ী থাকবে। নির্বাচন সন্ত্রাস কবলিত দেশের পরিস্থিতি কঠিন হয়ে যাবে। এমনকি দেশ বসবাসের অযোগ্য হয়ে উঠতে পারে। এসব কথা বলে সতর্ক করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দিন আহমদ। শনিবার সকাল ১০টার দিকে রাজধানীর যাত্রাবাড়ীর মীর হাজীরবাগ এলাকায় মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসের সঙ্গে নির্বাচনী প্রচারণাকালে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন এমাজউদ্দিন আহমদ।
তিনি অভিযোগ করেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ওপর তিন দিন হামলা হয়েছে। তিনি যখন নিরাপত্তার প্রস্তুতি নিয়ে নির্বাচনী প্রচারে বেড়িয়েছেন, তখন কমিশন তাঁকে নোটিশ করেছে। এতে প্রমাণ হয়, কমিশন সরকারের পক্ষপাতিত্ব করছে।
নির্বাচনী পরিস্থিতি সংঘাতের দিকে যাচ্ছে কি না-এমন প্রশ্নের জবাবে আফরোজা আব্বাস বলেন, ‘পরিস্থিতি সংঘাতের দিকেই যাচ্ছে। আমরা মনে করেছিলাম নির্বাচন সুষ্ঠু হবে, কিন্তু সরকার যেভাবে আমাদের কর্মীদের ওপর হামলা করছে, পোলিং এজেন্টকে হুমকি দিচ্ছে, এতেই মনে হচ্ছে সরকার পরিস্থিতি সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে।’
এমন আচরণ করে সরকার ভালো করছে না বলে জানিয়ে আফরোজা বলেন, আমরা ভোট ডাকাতি করতেও চাই না, আর কাউকে ভোট ডাকাতি করার সুযোগও দিতে চাই না।

Previous articleঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শক্তিশালী ভূমিকম্প, নিহত ৩
Next articleভোটারদের সুযোগ দিন: ইউরোপিয়ান ইউনিয়ন