নেতাকর্মীদের গ্রেফতারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি

0
211

ঢাকা: দেশের বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মীদের গ্রেফতার এবং জামিন না দিয়ে কারাগারে পাঠানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন বুধবার এক বিবৃতিতে বলেন, সারাদেশে বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও গ্রেফতারের অংশ হিসেবেই নোয়াখালী জেলা ছাত্রদল সভাপতি নুরুল আমিন খান, শহর যুবদল দফতর সম্পাদক আবু হানিফ, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা কামাল হোসেন, শহর ছাত্রদল যুগ্ম সম্পাদক রাইসুল হায়দার বাবু, শহর যুবদল নেতা মিজানুর রহমান এবং আ: হাই বুলুর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়েছে। এধরনের ঘটনায় আমি তীব্র নিন্দা জানাই। অবিলম্বে নোয়াখালী জেলার নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে তাদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানান বিএনপির মুখপাত্র।

অপর এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব মো: শাহজাহান নোয়াখালী জেলা ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তি দাবি করেন।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, নিজেদের ব্যর্থতা, সর্বগ্রাসী দুর্নীতি, বেপরোয়া লুটপাট, রাষ্ট্রীয় সম্পত্তি আত্মসাৎ, খুন, জখম এবং বীভৎস সন্ত্রাসের ফলে সৃষ্ট দেশব্যাপী নৈরাজ্যকে চাপা দিতেই এভাবে একের পর এক মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়ে গণহারে গ্রেফতার করছে। প্রতিবাদী ছাত্রনেতাদের গ্রেফতার করে, নির্যাতন নিপীড়ন চালিয়ে রাজপথ থেকে দূরে সরানো যাবে না।

নেতৃদ্বয় অবিলম্বে সকল ছাত্রনেতার বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে হামলাকারী ছাত্রলীগ সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবি করেন।

Print Friendly, PDF & Email