Home জাতীয় নেতা-কর্মীদের নিজেদের কোমরে জোর আনতে হবে: মির্জা ফখরুল

নেতা-কর্মীদের নিজেদের কোমরে জোর আনতে হবে: মির্জা ফখরুল

325
0

জ্যেষ্ঠ প্রতিবেদক : দেশে ‘গণতন্ত্র ফেরাতে’ সাংগঠনিকভাবে শক্তিশালী হওয়ার বিকল্প নেই জানিয়ে নেতা-কর্মীদের কোমরে জোর আনার পরামর্শ দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।মঙ্গলবার রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি বলেন, নিজের কোমরে যদি জোর না থাকে তাহলে বেশিক্ষণ সোজা হয়ে দাঁড়াতে পারব না। এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। ৫০  বা ৩০ বছর আগে কী ছিলাম সেটি নষ্টালিজা হতে পারে, গর্ববোধ করতে পারি,  কিন্তু এই মুহূর্তে তরুণ-যুবকদের সঙ্গে নিয়ে দেশ রক্ষার জন্য জনগণকে কতটা উজ্জীবিত করতে পারছি, সেখানেই সাফল্য লুকিয়ে আছে।

এখানে উপস্থিত শতকরা ৯৯ জন যুবকের মাঝে আমি বিদ্রোহের ছাপ দেখছি, মুক্তির সংগ্রাম করার আকাঙ্ক্ষা দেখছি। এটিকে সঠিক খাতে নিয়ে যেতে হবে। এটিই একমাত্র পথ, দ্বিতীয় কোনো পথ নেই।নেতা-কর্মীদের উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, কেউ এসে জনগণের অধিকার প্রতিষ্ঠা করে যাবে না। আমাদের মধ্যে তরুণ-যুবকদের দায়িত্ব নিয়ে অধিকার প্রতিষ্ঠা করতে হবে। সুতরাং ছাত্র-যুবক-তরুণদের কাছে অনুরোধ, সমস্যা উপলব্ধি করতে হবে। সেই সমস্যা খুঁজে বের করে জনগণের কাছে যেতে হবে।

জনগণের সরকার প্রতিষ্ঠা করতে নিজের পায়ে দাঁড়াতে এবং যে কোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত থাকতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান দলের মহাসচিব।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানের সভাপতিতে বিএনপি নেতাদের মধ্যে বক্তব্য রাখেন শামসুজ্জামান দুদু, হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভুইয়া, আসাদুজ্জামান রিপন, খায়রুল কবির খোকন প্রমুখ।

Previous articleমিস ওয়ার্ল্ড ওয়েবসাইটে জেসিয়া
Next articleদিরাই শাল্লার জনস্বার্থে গ্রুপের আর্থিক সহায়তায় এতিম মেয়ের বিয়ে