নেতৃত্ব শূন্য করতেই নেতা-কর্মীদের গ্রেফতার: রিজভী

0
216

Rijbi 03
ঢাকা: বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোটেক রুহুল কবির রিজভী বলেছেন, ভোটারবিহীন নির্বাচনে বর্তমান সরকার ক্ষমতায় এসেই বিএনপির নেতা-কর্মীদের ওপর জঘন্য নির্যাতন চালাচ্ছে। প্রতিহিংসার কারণে একের পর এক নেতা-কর্মীকে গ্রেফতার করে কারাগারে পাঠাচ্ছে। মূলত বিএনপিকে নেতৃত্ব শূন্য করতেই সরকার এসব করছে। সোমবার সকালে রাজধানীর নয়া পল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন রিজভী।
তিনি বলেন, আদালতে হাজিরা দিতে গেলে যশোর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকসহ ৪২ জন নেতা-কর্মীকে কারগারে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে যে মামলা দেয়া হয়েছে তা মিথ্যা দাবি করে নেতা-কর্মীদের নিঃশতর্ মুক্তির দাবি করেন তিনি।
৫ জানুয়ারির নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ওই নির্বাচন যে পরিকল্পিতভাবে একদলীয় করা হয়েছে তার প্রমাণ প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইএচটি ইমামের কথায় উঠে এসেছে।
তিনি বলেন, নির্বাচন ছিল সাজানো এবং পূর্ব পরিকল্পিত। যে কারণে পঞ্চদশ সংশোধনী করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। মূলত তাদের প্রভূদের খুশি করতেই এসব করেছে আওয়ামীলীগ।
রিজভী বলেন, সরকারের অনাচার অত্যাচার দিনে দিনে মহামারি আকার ধারণ করেছে। তারা এখন পুলিশের ওপর ভর করে রাষ্ট্র পরিচালনা করছে। অতীতে কোনো স্বৈরাচারী সরকার বেশি দিন ক্ষমতায় থাকতে পারেনি, এ সরকারও পারবে না।
সংবাদ সম্মেলনে বিএনপি নেতা আব্দুস সালাম, হাবিব উন নবী খান সোহেল, হাবিবুর রহমান হাবিব, খাইরুল কবির খোকন, আব্দুল লতিফ জনি, আব্দুস সালাম আজাদ, সরাফত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email