Home রাজনীতি পদত্যাগ না করলে শিক্ষামন্ত্রীকে বরখাস্ত করুন: বাবলু

পদত্যাগ না করলে শিক্ষামন্ত্রীকে বরখাস্ত করুন: বাবলু

349
0

ঢাকা: বাংলাদেশে প্রশ্নপত্র ফাঁস মহামারি আকারে রূপ নিয়েছে মন্তব্য করে অবিলম্বে শিক্ষামন্ত্রীকে তার ব্যর্থতা, দুর্নীতি ও অনিয়ম স্বীকার করে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু। আর তিনি পদত্যাগ না করলে তাকে বরখাস্ত করে নতুন মন্ত্রী নিয়োগ দিতে প্রধানমন্ত্রীকে পদক্ষেপ নেয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

সোমবার জাতীয় সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এসব কথা বলেন সরকারের শরিক জাতীয় পার্টির সাবেক এই মহাসচিব।

এসময় তার বক্তব্যের শেষে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেন, নিশ্চয়ই প্রধানমন্ত্রী বিষয়টি শুনেছেন, তিনি তার বিবেচনায় জাতির স্বার্থে যতটুকু করা প্রয়োজন, অবশ্যই তিনি করবেন।

জিয়াউদ্দিন বাবলু বলেন, প্রশ্নপত্র ফাঁস মহামারি আকারে বিস্তার লাভ করেছে। এটি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। রোববার শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছিল- প্রশ্নপত্র ফাঁসকারীকে ধরিয়ে দিতে পারলে তাকে ৫ লাখ টাকা পুরস্কৃত করা হবে। অথচ আজ তুষার শুভ্র নামে একটা সাইটে বলা হয়েছে ইংরেজি প্রশ্ন আছে সংগ্রহ করতে হলে এতো টাকা লাগবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে অনেক উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে এবং হচ্ছে। বড় বড় প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। এই কয়েক বছরে আমাদের অনেক অর্জন হয়েছে। কিন্তু আগামী প্রজন্মকে যদি সত্যিকার শিক্ষায় শিক্ষিত করতে না পারি, আর শুধুমাত্র সনদ বিক্রির জন্য যদি শিক্ষিত করি, তাহলে তো কিছুই শিখবে না। এই শিক্ষা অর্থহীন। আমরা আগামীতে কাদের হাতে দেশটা দিয়ে যাব? শিক্ষিত সমাজ ছাড়া সমৃদ্ধ সমাজ প্রতিষ্ঠা করতে পারব না। আমরা চাই সত্যিকার শিক্ষা। প্রধানমন্ত্রী চান জ্ঞানভিত্তিক সমাজ। আমরাও চাই জ্ঞানভিত্তিক সমাজ।

Previous articleঢাকায় ফিরেছেন খালেদা জিয়া
Next articleশাহজালাল বিমানবন্দরে দেয়ালধসে নিহত ১