প্রধানমন্ত্রীর ইচ্ছাতেই বেগম জিয়া কারাগারে: গায়েশ্বর

0
319

ঢাকা : আইন, আদালতের কারণে নয় প্রধানমন্ত্রীর ইচ্ছাতেই বেগম জিয়া কারাগারে আছেন বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ অভিযোগ করেন। খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও তারেক রহমানের সকল রাজনৈতিক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে নাগরিক প্রতিবাদ সভাটির আয়োজন করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া যুক্তরাজ্য সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোনালাপের কথিত অডিওতে শোনা যায়, ‘তারেককে বলো বেশি বাড়াবাড়ি না করতে। তাহলে কিন্তু তার মা জেল থেকে বের হতে পারবে না। লন্ডনে আমাদের এখন কোনো হোটেল ভাড়া দেয় না। প্লিজ, হোটেলের আশপাশে ঝামেলা করো না।’ এমন বক্তব্যের প্রসঙ্গ টেনে গয়েশ্বর চন্দ্র বলেন, ‘প্রধানমন্ত্রীর এই কথার মানে আইনের কারণে নয়, আদালতের কারণে নয়, শুধুমাত্র প্রধানমন্ত্রীর ইচ্ছাতেই বেগম জিয়া কারাগারে আছেন এবং সারা জীবন কারাগারে থাকতে হতে পারে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী হুমকি দিয়ে বলেছেন, সব কথাই বলা দরকার কোনো কথায় বলা যাবে না। এ অবস্থার মধ্যে আমরা এ দেশে বসবাস করছি। এখন আমি যদি বলি আদালতের হাত-পা বাঁধা, তাহলে বলা হবে আপনি আদালত অবমাননা করেছেন। আমি বিচার বিভাগের উপর, বিচারপতিদের সবিনয় নিবেদন করবো, একজন কারাবন্দিকে আজীবন কারাগারে থাকতে হবে এ হুমকি যদি প্রধানমন্ত্রী দেয় তবে আপনারা কি জিজ্ঞেস করতে পারেন, তিনি কে? আপনি কে এ সিদ্ধান্ত দেয়ার? পারবেন না?

গয়েশ্বর বলেন, ‘একটি দেশের প্রধানমন্ত্রী লন্ডনে হোটেল বুকিং দিতে পারে না, এক হোটেল থেকে অন্য হোটেলে গাড়ি নিয়ে ছোটাছুটি করতে হয় এটা স্বাভাবিক বিষয় না। লন্ডনে প্রধানমন্ত্রীর বোনের বাসা আছে। উনি হোটেল বুকিং না পেলে সেখানে উঠতে পারতেন।’

Print Friendly, PDF & Email