Home বিভাগীয় সংবাদ “প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে সিকৃবি’তে ছাত্রলীগের শোভাযাত্রা”

“প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে সিকৃবি’তে ছাত্রলীগের শোভাযাত্রা”

436
0

মোশাররফ, সিকৃবি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সিকৃবি শাখা। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের শেখ মুজিবুর রহমান হলের সামনে থেকে এই শোভাযাত্রা শুরু হয়ে কাঠাল চত্বর, বৈশাখী চত্বর হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ও আশপাশের এলাকা প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয় শোভাযাত্রায়। উক্ত শোভাযাতায় নেতৃত্ব দেন সিকৃবি শাখা ছাত্রলীগর সংগ্রামী সভাপতি ডা: শামীম মোল্লা ও বিপ্লবী বাংলার বিপ্লবী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সিকৃবি শাখার প্রানভ্রমরা বিপ্লবী সাধারণ সম্পাদক ঋত্বিক দেব । শোভাযাত্র শেষে সমাবেশে বক্তব্য দেন সিকৃবি ছাত্রলীগের সভাপতি ডাঃ শামীম মোল্লা ও সাধারণ সম্পাদক ডাঃ ঋত্বিক দেব। শোভাযাত্রা ও সমাবেশে অংশগ্রহন করেন সিকৃবি ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।
বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর দীর্ঘ প্রবাস জীবন কাটিয়ে ১৯৮১ সালের এই দিনে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে আসেন। সারা দেশের লাখো মানুষ তাঁকে স্বাগত জানাতে ঢাকায় আসেন, ভালোবাসায় সিক্ত হন বঙ্গবন্ধুকন্যা।
১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অধিকাংশ সদস্যকে হত্যা করা হলেও দেশের বাইরে থাকায় বেঁচে যান তাঁর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। দেশের বাইরে অবস্থানকালে ১৯৮১ সালের ১৪,১৫ ও ১৬ ফেব্রুয়ারি তিন দিনব্যাপী আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে শেখ হাসিনা দলের সভানেত্রী নির্বাচিত হন। পরে ভারত থেকে তিনি দেশে ফিরে আসেন। দিনটিকে আওয়ামী লীগ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করো হয়।

Previous articleআগামী নির্বাচনে ঐক্যের বিকল্প নেই: ওবায়দুল কাদের
Next articleপ্রভাবশালী বলে বাংলাদেশে কেউ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী