প্রধানমন্ত্রী ব্যক্তিগত প্রতিহিংসার প্রকাশ ঘটিয়েছেন: মির্জা ফখরুল

0
186

Fokhrul 01
ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি ব্যক্তিগত প্রতিহিংসার প্রকাশ ঘটিয়েছেন বলে মন্তব্য করেছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, প্রধানমন্ত্রী অবিশ্বাস্য রুচিহীন ভাষায় কথা বলেছেন। তিনি রাজনৈতিক সংস্কৃতিকে কলুষিত করেছেন।
শনিবার সকালে চেয়ারপাসনের গুলশান কার্যালয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, বিএনপি কখনও যড়যন্ত্র করে ক্ষমতায় আসেনি। ষড়যন্ত্রের ইতিহাস আওয়ামী লীগের। তারা (আওয়ামী লীগ) ১৯৮৬ সালে ষড়যন্ত্র করে এরশাদের সঙ্গে ক্ষমতায় গিয়েছিল। ২০০৬ সালে ষড়যন্ত্র করে মইনুদ্দিন-ফখরুদ্দিনকে ক্ষমতায় বসিয়েছিল। গত বৃহস্পতিবার খালেদা জিয়ার সঙ্গে সরকারি আমলাদের বৈঠকের বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, ওই বৈঠকের বিষয়ে বিবৃতি দিয়ে আমরা আগেই আমাদের অবস্থান পরিস্কার করেছি। ওই বৈঠক ছিল আমাদের রেগুলার বৈঠক। পত্র-পত্রিকায় যা বেরিয়েছে তা সত্য না বলে দাবি করেন মির্জা ফখরুল।
প্রধানমন্ত্রীর সফরসূচি নিয়ে আর্ন্তজাতিক বিষয়গুলোর ব্যাখ্যা করে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী বলেন, সৈয়দ আশরাফ নিশা দেশাই এবং মজিনা সর্ম্পকে যে বক্তব্য দিয়েছেন তা শুধু কূটনৈতিক শিষ্টাচার বর্হিভূতই নয় সেই বক্তব্যে বর্ণবাদের বিষয় উঠে এসেছে। এ সরকার তার বক্তব্যের ব্যাপারে কিছু না বলায়, প্রমাণিত হয় সরকার বর্ণবাদের পক্ষে অবস্থান নিয়েছে। তিনি বলেন, সাবেক মার্কিন রাষ্ট্রদূত উইলিয়াম বি মাইলাম বলেছেন, সৈয়দ আশরাফের এমন বক্তব্যে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সর্ম্পকে প্রভাব পড়তে পারে। সংবাদ সম্মেলনে দলের অন্য নেতারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email