Home জাতীয় প্রধান বিচারপ‌তি‌কে জোর ক‌রে পদত্যাগ করা‌নো হ‌চ্ছে: ব্যারিস্টার মওদুদ

প্রধান বিচারপ‌তি‌কে জোর ক‌রে পদত্যাগ করা‌নো হ‌চ্ছে: ব্যারিস্টার মওদুদ

335
0

নিজস্ব প্রতিবেদক: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে জোর করে পদত্যাগ করানো হচ্ছে বলে মন্তব্য করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, প্রধান বিচারপতির পদত্যাগের মাধ্যমে বিচারবিভাগের যে স্বাধীনতা ছিল সেটি সরকার নস্যাত করেছে। তার পদত্যাগ গোটা জাতিকে ক্ষতিগ্রস্ত করবে।

শ‌নিবার বেলা সা‌ড়ে ১১টায় জাতীয় প্রেসক্লা‌বে এক আ‌লোচনা সভায় তি‌নি এ মন্তব্য ক‌রেন। জাতীয় বিপ্লব ও সংহ‌তি দিবস উপল‌ক্ষে এ সভার আ‌য়োজন ক‌রে বাংলা‌দেশ জাতীয়তাবাদী সাংস্কৃ‌তিক দল।

মওদুদ আহ‌মেদ ব‌লেন, ‘আজ‌কে বাংলা‌দে‌শে যেসব ঘটনা ঘট‌ছে তা দুঃখজনক। বাংলা‌দে‌শের প্রধান বিচারপ‌তি তি‌নি না‌কি পদত্যাগ ক‌রে‌ছেন? তা‌কে দে‌শে আস‌তে দেয়া হ‌চ্ছে না। আজ‌কে আমা‌দের জন্য এক‌টি কল‌ঙ্কের দিন। বুঝাই যা‌চ্ছে ‌যে আজ‌কে তা‌কে জোর ক‌রে পদত্যাগ করা‌নো হ‌চ্ছে।

‌ষোড়শ সং‌শোধনীর রায় সরকা‌রের বিপ‌ক্ষে গে‌ছে, তাই সরকার বাধ্য কর‌লো প্রধান‌ বিচারপ‌তি‌কে পদত্যাগ করা‌তে। এই বিচার বিভাগ থে‌কে তারা না‌কি সু‌বিচার পান‌নি! তারা ‌রি‌ভিউ পি‌টিশন না ক‌রে প্রধান বিচারপ‌তি‌কে কেন পদত্যাগ কর‌া‌লেন?

‌বিচার‌বিভা‌গের যে সামান্যটুকু স্বাধীণতা ছিল সেটুকু সরকার নসাৎ ক‌রে‌ছে। তা‌তে সরকারের কি লাভ হ‌য়ে‌ছে জা‌নিনা, সারা দেশবাসী‌কে ক্ষ‌তিগ্রস্থ ক‌রে দি‌য়ে‌ছেন। ‌বিচার বিভাগ নি‌য়ে ‌যে গৌরব করতাম তা আর কর‌তে পার‌বো না।’

সভায় অন্যান্য‌দের ম‌ধ্যে আ‌রো উপ‌স্থিত ছি‌লেন, বিএন‌পির নির্বাহী ক‌মি‌টির অন্যতম সদস্য আবু না‌সের মোহাম্মদ রহমাতুল্লাহ, জাতীয়তাবাদী সাংস্কৃ‌তিক দ‌লের সভাপ‌তি হুমায়ূন ক‌বির বেপারী প্রমুখ।

Previous articleপ্রধান বিচারপতির পদত্যাগপত্র বঙ্গভবনে
Next articleমুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ থেকে ঢাকামুখী গণপরিবহন বন্ধ