প্রশ্নপত্র ফাঁসে জড়িতদের রেহাই দেয়া হবে না: শিক্ষামন্ত্রী

0
225
  • Nahid 01
    ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, প্রশ্নপত্র ফাঁস, বিক্রি বা হস্তান্তর করা, ফেসবুকে দেয়া, প্রচার-প্রচারণা চালানোর সঙ্গে জড়িতদের এবার রেহাই দেয়া হবে না। বৃহস্পতিবার আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষা ২০১৫ সুষ্ঠু ও ইতিবাচক পরিবেশে নেয়ার লক্ষ্যে পরীক্ষা বিষয়ক আন্তঃমন্ত্রণালয় আইন-শৃঙ্খলা কমিটির সভায় এসব কথা বলেন তিনি। আগামী ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে।
    আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংশ্লিষ্ট সকলকে এসব অপতৎপরতার সঙ্গে জড়িতদের ধরতে সর্বাত্মক প্রচেষ্টা চালানোর আহ্বান জানান শিক্ষামন্ত্রী।
    প্রশ্নপত্র বা সাজেশন সত্য-মিথ্যা যা-ই হোক- কারো কাছে পাওয়া গেলে বা কেউ ফেসবুকে দিলে পরীক্ষা সম্পর্কিত আইন ১৯৮০ এবং তথ্য-প্রযুক্তি আইনে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষকে মামলা করার পরামর্শ দেন তিনি।
    সভায় শিক্ষাসচিব নজরুল ইসলাম খান, অতিরিক্ত সচিব এএস মাহমুদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহমিদা খাতুন, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর দিলারা হাফিজ প্রমুখ উপস্থিত ছিলেন।
    নাহিদ বলেন, বিজি প্রেসে এসএসসি ও সমমানের পরীক্ষার প্রশ্নপত্র ছাপানো শুরু হয়েছে। আজ থেকেই বিজি প্রেসকে কঠোর গোয়েন্দা নজরদারিতে আনা হয়েছে। দেশের সকল কোচিং সেন্টার, সাইবার ক্যাফে, ফটোকপি দোকানগুলোও নজরদারির আওতায় রয়েছে।
    মন্ত্রী বলেন, বিজি প্রেসের অভ্যন্তরীণ নজরদারি বৃদ্ধি করা হয়েছে। সংশ্লিষ্ট কক্ষগুলোতে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। প্রয়োজনে সেখানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জনবল বাড়ানো হবে।
    শিক্ষামন্ত্রী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং শিক্ষা বোর্ডসহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তাকে ইতিবাচক পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানে সর্বাত্মক সতর্ক থাকার আহ্বান জানান।
Print Friendly, PDF & Email