প্রশ্নপ্রত্র ফাঁস হচ্ছে, স্বীকার করলে দোষটা কোথায়?

0
238

suronjit 03
ঢাকা: শিক্ষা মন্ত্রণালয়কে দোষ স্বীকার করে প্রশ্নপত্র ফাঁস বন্ধ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। তিনি বলেন, যেহেতু প্রশ্নপ্রত্র ফাঁস হচ্ছে, অতএব স্বীকার করলে দোষটা কোথায়? সমস্যা স্বীকার করেই সমাধান করতে হবে বলে তিনি শিক্ষা মন্ত্রণালয়কে অনুরোধ জানান। শুক্রবার রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত চলমান রাজনীতি বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সুরঞ্জিত এসব কথা বলেন।
সুরঞ্জিত বলেন, জনগণ জানার পর শিক্ষা মন্ত্রণালয় জানতে পারে প্রশ্নপত্র ফাঁস হয়েছে। তারপর মন্ত্রণালয় থেকে একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বলা হয় প্রশ্ন ফাঁস হয়নি, কিন্তু পরে দেখা যায় আসলেই প্রশ্ন ফাঁস হয়েছে। তাই আগে দোষ স্বীকার করে সমস্যার সমাধান করতে হবে।
‘নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগের চেয়ে বিএনপি যদি বেশি ভোট না পায় তবে আমি রাজনীতি ছেড়ে দেব’ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে সুরঞ্জিত বলেন, আপনি রাজনীতি করলেন কবে। দেশে মুক্তিযুদ্ধসহ নানা আন্দোলন হয়েছে, আপনি কোথায় শরীক ছিলেন? আপনি তো যুদ্ধাপরাধীদের মুক্তি ও তাদের গাড়িতে পতাকা তুলে দেয়ার রাজনীতির নামে অপরাধনীতি করেছেন।
মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, লন্ডন আর ঢাকা কি বলে এই স্ট্যানবাজির রাজনীতি ছাড়েন। লেজুরবৃত্তি না করে রাজনীতিতে আমাদের গুণগত পরিবর্তন আনতে হবে। রাজনীতির নামে অপরাজনীতি ও স্ট্যানবাজি ছেড়ে গঠনমূলক রাজনীতিতে ফিরে আসুন।
ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।

Print Friendly, PDF & Email