Home বিশেষ সংবাদ প্রস্তাবিত বাজেট উচ্চ দরের পকেট কাটার বাজেট: মির্জা ফখরুল

প্রস্তাবিত বাজেট উচ্চ দরের পকেট কাটার বাজেট: মির্জা ফখরুল

364
0

নিজস্ব প্রতিনিধি: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রস্তাবিত বাজেট উচ্চ দরের পকেট কাটার বাজেট। সাধারণ মানুষের পকেট কেটে নিজেদের পকেট ভর্তি করতে সরকার জনগণের ওপর এই বাজেট চাপিয়ে দিয়েছে। প্রস্তাবিত বাজেটে জনগণকে করের নেটওয়ার্কে আষ্টেপৃষ্ঠে বেঁধে ফেলা হয়েছে। বাজেটে জনগণের কোনো কল্যাণ তো হবেই না উল্টো সাধারণ মানুষের জন্য বোঝা হয়ে দাঁড়াবে। শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মাসব্যাপী পুস্তক প্রদর্শনীর উদ্ধোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রস্তাবিত বাজেট সাধারণ মানুষের জন্য বোঝা হয়ে দাঁড়াবে বলে মন্তব্য করে ফখরুল বলেন, সরকারের বাজেট দেয়ার অধিকার নেই। তাদের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই। সংসদে কোনো বিরোধী দল নেই। সংসদেও তাদের জবাবদিহিতা নেই। শিক্ষা, স্বাস্থসহ জনগুরুত্বপূর্ণ খাতে পর্যাপ্ত বরাদ্দ না থাকার সমালোচনা করেন তিনি।

ফখরুল দাবি করেন, ভিশন ২০৩০ দেয়ার পর থেকে বিএনপির রাজনীতির চেহারা পাল্টে গেছে। বিএনপির দূরদর্শিতার জন্য মানুষ বিএনপিকে সিরিয়াস পার্টি বলছে।

জিয়া স্মৃতি পাঠাগার সভাপতি ও বিএনপি চেয়াপার্সন উপদেষ্টা আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি সফিউল বারী বাবু প্রমুখ বক্তব্য দেন।

Previous articleসুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের পুর্ণাঙ্গ কমিটি আসছে
Next articleবাজেটে প্রত্যাশার সঙ্গে বাস্তবায়ন কাঠামোর নির্দেশনা নেই: সিপিডি