প্রার্থীরা সবাই নির্বিঘ্নে প্রচারণা চালাতে পারবেন: সিইসি

0
190

Rokib Udiin Ahmed
ঢাকা: নির্বাচন গ্রহণযোগ্য ও স্বচ্ছ করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমেদ বলেছেন, প্রার্থীরা সবাই নির্বিঘ্নে প্রচারণা চালাতে পারবেন। আমাদের সব প্রক্রিয়া স্বচ্ছ। সবার সামনে উন্মুক্ত পরিবেশে ভোট গণনা করা হবে। শনিবার নগরের এম এ আজিজ স্টেডিয়াম-সংলগ্ন হল ২৪ মিলনায়তনে প্রার্থীদের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মেয়র, সংরক্ষিত নারী ও সাধারণ কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে এই সভার আয়োজন করে রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়।
সভায় একাধিক প্রার্থী নির্বাচনকে সুষ্ঠু ও অবাধ করতে নির্বাচনের এক সপ্তাহ আগ থেকে সেনাবাহিনী নিয়োগের দাবি জানান। সিইসি এ নিয়ে কিছু না বলে তাঁর বক্তব্য শেষ করেন। এ সময় কয়েকজন প্রার্থী চিৎকার করে সেনাবাহিনীর বিষয়টি আবারও স্মরণ করিয়ে দিলে সিইসি বলেন, ১৯ তারিখ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক আছে। সেখানে সিদ্ধান্ত নেয়া হবে।
নির্বাচন কমিশনের সচিব সিরাজুল ইসলামের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চসিক নির্বাচনে অংশ নেয়া প্রার্থীগণ, নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল জাবেদ আলী, মো.শাহনেওয়াজ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো.আবদুল্লাহ ,জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল জলিল মণ্ডলসহ প্রমুখ।
প্রার্থীদের উদ্দেশে প্রধান নির্বাচন কমিশনার বলেন, কোন অভিযোগ দিতে হলে তা অবশ্যই রিটার্নি কর্মকর্তার মাধ্যমে লিখিতভাবে দিতে হবে। এ সময় তিনি প্রার্থীদের নিদিষ্ট সময়ের মধ্যে প্রচারণা শেষ করতে বলেন।

Print Friendly, PDF & Email