ফেঞ্চুগঞ্জে সহপাঠীর ঘুষিতে ছাত্রের মৃত্যু

0
568

সিলেট: ক্লাসে সামনের সারিতে বসা নিয়ে ঝগড়ার জেরে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় সহপাঠীর ঘুষিতে মারা গেছে অষ্টম শ্রেণির ছাত্র মাজেদ ইসলাম (১৪)। সে উপজেলার কাসিম আলী সরকারি মডেল উচ্চবিদ্যালয়ের ছাত্র এবং মল্লিকপুর গ্রামের হাফিজ আলীর ছেলে। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে এ ঘটনা ঘটে। মাজেদ ইসলামকে হত্যার ঘটনায় অভিযুক্ত ছাত্র সাইদুর রহমান ছায়েমকে পুলিশ আটক করেছে।

ফেঞ্চুগঞ্জ থানার ওসি আবুল বাশার মোহাম্মদ বদরুজ্জামান কাসিম আলী বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রদের উদ্ধৃত করে জানান, গতকাল দুপুর ১২টার দিকে অষ্টম শ্রেণির খ শাখার একটি বিষয়ের ক্লাস শেষে শ্রেণি শিক্ষক বের হয়ে গেলে সামনের সারিতে বসা নিয়ে মাজেদ ইসলাম ও সাইদুরের মধ্যে ঝগড়া ও হাতাহাতি হয়। এ সময় সাইদুর সজোরে মাজেদের মাথায় ঘুষি মারলে সে অজ্ঞান হয়ে পড়ে যায়। বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। ওসি আরও জানান, অভিযুক্ত ছাত্র সাইদুরকে আটক করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আহাদুজ্জামান জানান, বেঞ্চে বসা নিয়ে সাইদুর ও মাজেদের মধ্যে মারামারি হয়। এ সময় গুরুতর আঘাত পেয়ে মাজেদের মৃত্যু হয়েছে। তিনি জানান, মারামারির সময় শ্রেণিকক্ষে কোনো শিক্ষক ছিলেন না। মাজেদের বাবা হাফিজ আলী বলেন, ‘মাজেদ আমার একমাত্র ছেলে। তাকে স্কুলের ভেতরে এভাবে মেরে ফেলা হলো। এখন আমরা কী নিয়ে বাঁচব।’