বঙ্গবন্ধুর সঙ্গে খালেদার মামলার তুলনা দুঃখজনক: হানিফ

0
233

নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মামলার সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতির মামলার তুলনা অত্যন্ত দুঃখজনক দাবি করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বঙ্গবন্ধুকে পাকিস্তান সরকার স্বাধীন বাংলাদেশ গড়ার জন্য মিথ্যা মামলা দিয়ে বারবার কারাগারে নিয়েছিলেন। সেই মামলার সঙ্গে আপনার দুর্নীতির মামলার তুলনা করা, অত্যন্ত দুঃখজনক। এটা কখনোই মেনে নেওয়ার মতো নয়।

শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা ও ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি ‘নির্যাতিত রোহিঙ্গা মুসলমানের সংকট নিরসন’ শীর্ষক এই সভার আয়োজন করে।

গত বৃহস্পতিবার খালেদা জিয়া আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনের চতুর্থদিনের বক্তব্যে বলেছেন, আমি পরিষ্কার ভাষায় বলতে চাই, প্রতিহিংসায় নয়, ক্ষমায় বিশ্বাস করি। আমার এবং পরিবারের সদস্যদের প্রতি শেখ হাসিনার প্রতিহিংসামূলক ও বৈরি আচরণ সত্ত্বেও তাকে ক্ষমা করে দিচ্ছি। পাশাপাশি তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আবদুল হামিদ খান ভাসানী, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মহাত্মা গান্ধী, সুভাষ চন্দ্র বসু, চিত্তরঞ্জন দাশ, জওহরলাল নেহরু, নেলসন ম্যান্ডেলা, মার্টিন লুথার কিংয়ের মতো নেতাদের নাম উল্লেখ করে এসব নেতাদের ‘অবিচারের মাধ্যমে’ কারাগারে পাঠানো হয়েছিল বলে জানান।

বিএনপি চেয়ারপারসনের এমন বক্তবের তীব্র সমালোচনা করে হানিফ বলেন, আমি অবাক হয়ে যাই। বিএনপি নেত্রী একাধিকবার প্রধানমন্ত্রী ছিলেন। উনার বিরুদ্ধে মামলা হয়েছে। এই মামলা আমাদের সরকার দেয় নাই।

Print Friendly, PDF & Email