বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে মালয়েশিয়া

0
488

Bongobondhu Gold Cup
সিলেট: বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের প্রথম সেমিফাইনালে সিলেট জেলা স্টেডিয়ামে সিঙ্গাপুরকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে উত্তীর্ণ হয়েছে মালয়েশিয়া। গোলশূণ্যভাবে টূর্নামেন্টের এই প্রথম সেমিফাইনালের প্রথমার্ধ শেষ হয়। তবে দ্বিতীয়ার্ধের ৬ মিনিটে সম্মিলিত আক্রমণ থেকে জয়সূচক গোলটি করেন মালয়েশিয়ার কুমাহরণ।
এর আগে বিকাল ৫টায় শুরু হওয়া ম্যাচের ৭ মিনিটেই আক্রমণে উঠে সিঙ্গাপুর। ৯ মিনিটে ফের আক্রমণে উঠে তারা। তবে এবার ডিবক্সের ভেতর বল ধরতে ব্যর্থ হন সিঙ্গাপুরের খেলোয়াড়রা। ম্যাচের ১০ মিনিটে মালয়েশিয়ার ফরোয়ার্ড কুমাহরণ একাই বল নিয়ে আক্রমণে উঠেন। কিন্তু গোল করতে পারেননি তিনি। ১১ মিনিটে সিঙ্গাপুরের মোহাম্মদ মিজওয়ানের আক্রমণ প্রতিহত করেন মালয়েশিয়ান ডিফেন্ডাররা।
প্রথমার্ধের মালয়েশিয়ার ফরোয়ার্ড আদম নুর বল তুলে মারেন সিঙ্গাপুরের গোলপোস্টের উপর দিয়ে। ১৭ মিনিটে সিঙ্গাপুরের মিডফিল্ডার বিন সোহাইমির শট ঠেকিয়ে দেন মালয়েশিয়ার গোলরক্ষক মো. ফারহান। ২৩ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও পোস্টে বল রাখতে পারেননি মালয়েশিয়ার ফরোয়ার্ড সিয়াহরুল আজওয়ারী।
ম্যাচের প্রথমার্ধের ২৫ মিনিটে মালয়েশিয়ার ডিফেন্ডার নাজিরুল নাঈম ফ্রি কিক সিঙ্গাপুরের গোলপোস্টের উপর দিয়ে মারেন। ২৬ মিনিটে মালয়েশিয়ার আজওয়ারীকে ফাউল করে হলুদ কার্ড দেখেন সিঙ্গাপুরের ইমরান বিন মাজলান। ফ্রি কিক পেয়ে গোলকিপারের হাতে বল তুলে দেন মালয়েশিয়ার আজওয়ারী। ম্যাচের ৩৪ মিনিটে ডি বক্সের ঠিক বাইরে বল পেয়ে মালয়েশিয়ার গোলবারের উপর দিয়ে মারেন মিজওয়ান।
গোলশূণ্যভাবে শেষ হওয়া প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে উভয়দল। ফলও পেয়ে যায় মালয়েশিয়া। দ্বিতীয়ার্ধের ৬ মিনিটে সম্মিলিত আক্রমণ থেকে গোল করে দলকে এগিয়ে দেন মালয়েশিয়ান ফরোয়ার্ড কুমাহরণ। ১২ মিনিটে সিঙ্গাপুরের ইমরান মালয়েশিয়ার ডি বক্সের ভেতর বল পেয়েও সহজ একটি সুযোগ নষ্ট করেন। ১৫ মিনিটে মালয়েশিয়ারর আদম নুরকে ফাউল করে হলদু কার্ড দেখেন সিঙ্গাপুরের আরাবিন। ২৩ মিনিটে অসদাচরণের জন্য হলুদ কার্ড দেখেন মালয়েশিয়ার মো. ফাইজাত।
দ্বিতীয়ার্ধের ৩৬ মিনিটে উপর্যুপরি আক্রমণে উঠে সিঙ্গাপুর। মালয়েশিয়ার ডি বক্সের ঠিক বাইরে থেকে নেয়া মো. ইয়াজিদের নেয়া ফ্রি কিক মালয়েশিয়ার পোস্টে লেগে বাইরে চলে যায়। কর্ণার কিক থেকে বল পেয়ে দুর্দান্ত এক হেড করেছিলেন সিঙ্গাপুরের ইশাক। কিন্তু এবারও বল সিঙ্গাপুরের পোস্টে লেগে বাইরে চলে যায়। ম্যাচের শেষ দিকে আরো কয়েকবার আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও গোল হয়নি।

Print Friendly, PDF & Email